মেইন ম্যেনু

ট্রাম্প সরে গেলে প্রেসিডেন্ট হবেন কমলা হ্যারিস!‌

1478952799

যুক্তরাষ্ট্রের ৪৫ তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু দেশের নাগরিকদের মধ্যে অনেকেরই না-‌পছন্দের তালিকায় রয়েছেন কোটিপতি ব্যবসায়ী। অনেকে মনে করছেন যে, বেশিদিন দেশের প্রেসিডেন্ট পদে থাকতে পারবেন না ডোনাল্ড ট্রাম্প।

ইতিমধ্যে বিকল্প প্রেসিডেন্ট হিসেবে উঠে আসছে একাধিক নাম। যার মধ্যে রয়েছে প্রথম ভারতীয় বংশোদ্ভুত মার্কিন সেনেটর কমলা হ্যারিস। ক্যালিফোর্নিয়া থেকে এবার সেনেটে গেলেন তিনি। অল্পের জন্য দেশের প্রথম মহিলা প্রেসিডেন্ট হতে পারেননি হিলারি ক্লিন্টন। কিন্তু ক্যালিফোর্নিয়ার প্রথম মহিলা অ্যাটর্নি জেনারেল কমলার মধ্যে অনেকেই ভবিষ্যতের প্রেসিডেন্টের ছায়া দেখছেন।

ট্রাম্প বলেছিলেন, প্রেসিডেন্ট নির্বাচিত হলে তিনি বিদেশনীতি এবং অভিবাসন নীতিতে পরিবর্তন আনবেন। আর মঙ্গলবার সেনেটর পদে জয়ের পরেই ট্রাম্পের এই নীতির বিরুদ্ধে দেশজুড়ে প্রচারে নেমেছেন কমলা।

স্থানীয় বেশ কয়েকটি সংবাদপত্রও কমলার প্রশংসা করেছে। এছাড়া রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, জো বিডেন এবং বারাক ওবামার মতো রাজনৈতিক ব্যক্তিত্বের সমর্থন এবং ক্যালিফোর্নিয়ার বিপুল জনপ্রিয়তা অচিরেই পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে রাখবে কমলা হ্যারিসকে। আজকাল