ট্রেনের ভিতর উঁকি দিচ্ছে ভূতুড়ে পুতুল! আতঙ্কে যাত্রীরা

হলিউডি হরর ছবির অন্যতম একটি ‘অ্যানবেল’। ২০১৪ সালে হরর প্রেমীদের মাঝে বেশ সাড়া ফেলেছিল ছবিটি।

আর সেখানে কেন্দ্রীয় চরিত্রে ছিল একটি ভূতুড়ে পুতুল। মূলত, সেই ছবিতে পুতুলটিই ছিল প্রেতের মূল আধার। তবে আসল কথা তা না! খবর হলো, বর্তমানে মালয়েশিয়ার কুয়ালালামপুরে আছে অ্যানাবেল। সেখানকার এক রেল স্টেশনে এবং রেলের কামরায় সত্যিই দেখা যাচ্ছে তাকে!

ট্রেনের ফাঁকা কামরা। পা রাখতেই দেখা যাচ্ছে একটা সিট দখল করে বসে রয়েছে অ্যানাবেল। কিংবা কখনো বসে আছে টিকেট-বেরিয়ারের উপরে! এ নিয়ে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন যাত্রীরা।

তবে আতঙ্কের অবসান ঘটেছে। র‌্যাপিডকেএল নামের এক ফেসবুক পেজ-এ জানানো হয়েছে, এই ‘অ্যানাবেল’-বাজির উদ্দেশ্য লোককে ভয় দেখানো। আর এর পেছনে রয়েছেন জনৈক ট্রেন চালক। কিন্তু কেন তিনি এমন একটি জোক করলেন? উত্তরে জানাে গেছে, নিত্যযাত্রীদের একাংশ নিয়েমিত অপকাজ করে চলেছেন স্টেশন চত্বরে এবং রেলের কামরায়। নোংরা করা, সিট নষ্ট করা, স্বয়ংক্রিয় দরজায় কোনো কিছু গুঁজে তাকে বিকল করে দেওয়া এই সব নিয়মিত হয়ে উঠেছে সেখানে।

পরে কোনো উপায় না দেখে শেষে ভূতের ভয় দেখানোর সিদ্ধান্ত নেন ওই ট্রেনচালক। তিনি এই মর্মে ফেসবুকে স্টেটাসও দেন। সেখানে যাত্রীদের স্বভাব বদলানোর পরামর্শের সঙ্গে এই হুমকিও ছিল যে, অভ্যাস না বদলালে অ্যানাবেল পিছু ছাড়বে না।

এতেই দ্রুত ভাইরাল হয় পোস্টটি। কিন্তু বেশিরভাগ শেয়ার-কারীই এতে মুচকি বা অট্টহাসির ইমোজি ব্যবহার করেছেন।