মেইন ম্যেনু

ডিমলায় তিস্তার চরে কমিউনিটি ক্লিনিকের শুভ উদ্বোধন

unnamed-4

হামিদা আক্তার, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : শনিবার ১২ নভেম্বর সকালে নীলফামারীর ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের পূর্ব খড়িবাড়ী গ্রামের তিস্তা নদীর বাঁমতীরে তিস্তার চরে আহম্মেদ হোসেন কমিউনিটি ক্লিনিকের শুভ উদ্বোধন করা হয়।

শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নীলফামারী-১ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার কমিউনিটি ক্লিনিকটির শুভ উদ্বোধন করেন। এ উেেদ্বাধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, টেপাখড়িবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিয়ার উদ্দিন,ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম সাহিন, ডালিয়া পাউবো’র সিবিএ নেতা মোঃ সোহরাব হোসেন। নব নির্মিত কমিউনিটি ক্লিনিকটি উদ্বোধনের পরেই ঐ কমিউনিটি ক্লিনিকের জন্য জমি দানকারী আহম্মেদ হোসেনের সার্বিক সহযোগীতায় ডিমলা উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ জেড এ সিদ্দিকীর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তৃতা করেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ঐ কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) ও টেপাখড়িবাড়ী ইউনিয়নে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে মনোনীত চেয়ারম্যান প্রাথী মোঃ ময়নুল হক প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য সেবা মানুষের হাতের নাগালে ও দোড় গোড়ায় পৌছে দিতেই জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়নের লক্ষেই জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিকের সৃষ্টি করেছেন। তাই এখন সেবা গ্রহীতা ও দেশের আপামর মানুষ বলছে ” শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ”।

এখন দেশের প্রত্যান্ত গ্রামঞ্চলের মানুষ হাত বাড়ালেই চিকিৎসা সেবা নিতে পারছে। এই দূর্গম চরাঞ্চলেও স্থাপন করা হয়েছে কমিউনিটি ক্লিনিক। তিনি বলেন, এ উপজেলায় ২৫ টি কমিউনিটি ক্লিনিক বিগত ৫ ধরে সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত এ অঞ্চলের মানুষের চিকিৎসা সেবা প্রদান করে আসছে। সম্প্রতি এ উপজেলা আরো দুইটি কমিউনিটি ক্লিনিক চালু করা হলো। এখন মোট ২৭টি কমিউনিটি ক্লিনিক থেকে সাধারণ মানুষ প্রাথমিক রোগগুলির চিকিৎসা সেবা পাচ্ছে।