ডিম ছোড়ার এক অদ্ভুত প্রতিযোগিতা!

যারা ডিম ছুড়তে ভালবাসেন, এবার তাদের ঠিকানা হতে পারে ব্রিটেনের ল্যাঙ্কাশায়ার। এখানে কে কতদূর ডিম ছুড়তে পারে এর প্রতিযোগিতা হয়। পাশাপাশি কাউকে অপছন্দ হলে তাকেও ডিম ছুড়ে ঝাল মেটানো যায়। ৮১ মিটার ডিম ছুড়ে প্রতিযোগিতার সেরা হন নিউজিল্যান্ডের দুই যুবক।

ডিম ছোড়া শুধু কী ক্ষোভ মেটানোর মাধ্যম। ব্রিটেনের ল্যাঙ্কাশায়ারে গেলে আপনার এই ধারণা ভাঙতে বাধ্য। এখানে ডিম ছোড়া অবশ্যই বিনোদন, তবে কাজটা বেশ কঠিন। চ্যালেঞ্জিংও। খেলার নানারকম নিয়ম আছে। কে কত দূর ডিম ছুড়তে পারে সেটা দেখা হয়। World Egg Throwing Federation নামে একটি সংস্থা গত ১২ বছর ধরে এভাবে মজার খেলা চালিয়ে আসছে। এবারের প্রতিযোগিতায় সবার সেরা নিউজিল্যান্ডের দুই যুবক। নিক হর্নেস্টেইন এবং রবি হল্যান্ডার ৮১ মিটার ডিম ছুড়ে প্রথম হয়েছেন।

জানা যায়, ডিম বেশি দূর নিক্ষেপের পাশাপাশি মজারও ব্যবস্থা থাকে। একটি জায়গায় কোন একজনকে দাঁড় করানো হয়। তারপর নির্দিষ্ট দূরত্ব থেকে ওই ব্যক্তির দিকে ডিম ছুড়তে হবে। যে ঠিকমতো ডিম মুখে ছুড়তে পারবে তাকে চ্যাম্পিয়ন হিসাবে ঘোষণা করা হবে। জার্মানি, কানাডা, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ডসহ নানা দেশের নাগরিক ওই প্রতিযোগীতায় অংশ নিয়েছিলেন বলে জানা যায়। সূত্র: সংবাদ প্রতিদিন।