ড্যান্স পার্টির আড়ালে দেহব্যবসা, গ্রেফতার ১৮

ভারতের পশ্চিমবঙ্গের নদীয়ায় রাজ্যের ক্ষমতাসীন এক নেতার বাড়িতে অভিযান চালিয়ে অন্তত ১৮ যৌনকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। নদীয়ার গয়েশপুরে তৃণমূল নেতা সৌমেন শীলের বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতারের পর শনিবার ওই যৌনকর্মীদের আদালতে তোলা হয়।

টেলিগ্রাফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় এক নেতা তার বাড়িতে যৌনচক্রের আস্তানা গড়েছিলেন। পুলিশ বলছে, গয়েশপুর পৌরসভার একটি (এফ-১২ নম্বর) বাড়ি দখল নিয়ে স্থানীয় এক তৃণমূল নেতা এই মধুচক্র চালাতেন। গ্রেফতার তরুণীরা রাজ্যের বিভিন্ন ড্যান্স পার্টিতে কাজ করতেন।

তবে অভিযানের সময় তৃণমূলের ওই নেতা পালিয়ে গেছেন। অভিযানের সময় ওই বাড়ি থেকে দুই যুবককেও গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে কলকাতা, নদীয়া, উত্তর চব্বিশ পরগনা, মালদা, বিহার ও দিল্লির যৌনকর্মীও রয়েছে। আদালতে তোলার পর তাদের সরকারি সেফ হোম কৃষ্ণনগরে পাঠানো হয়। পরে পরিবারের সদস্যদের ডেকে তাদের হস্তান্তর করা হয়।

সুুপ্রকাশ বিশ্বাস নামে স্থানীয় এক ব্যক্তি ওই বাড়ির মালিক হলেও গয়েশপুর শহর তৃণমৃল কংগ্রেসের সাধারণ সম্পাদক সৌমেন সিংহ রায় বাড়িটি দখলে নিয়েছিলেন। গ্রেফতারকৃতরা বলছেন, তাদের অধিকাংশই রাজ্যের বিভিন্ন ড্যান্স বারে পার্টিতে কাজ করেন।

নদীয়া পুলিশের প্রধান কর্মকর্তা শীষ রাম ঝাঝারিয়া বলেন, আমাদের কাছে তথ্য ছিল যে, তৃণমূল নেতার ওই বাড়িতে দেহব্যবসা চক্র রয়েছে। পরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।