ঢাকায় ঈদ করবেন বিএনপির ৩ ডজন নেতা

ঢাকাতেই পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন বিএনপির প্রায় ৩ ডজন নেতা। কেউ কেউ ঈদের দিন বিকেলে নির্বাচনী এলাকাতেও যাবেন। অনেকেই আবার ঢাকাতেই নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করবেন।

দলীয় সূত্রে এ বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। সূত্র বলছে, ঈদের দিন রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুভেচ্ছা বিনিময় করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এদিন দুপুর ১২টায় কূটনৈতিক, বিশিষ্ট নাগরিক, দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আর দলটির মহাসচিব এবার ঈদ উদযাপন করছেন অস্ট্রেলিয়ায় বড় মেয়ে মির্জা সামারুর সঙ্গে। আর দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে ঢাকায় ঈদ উদযাপন করবেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ার, লে. জে. (অব) মাহবুবুর রহমান, ড. মঈন খান, নজরুল ইসলাম খান এবং মির্জা আব্বাস।

আর স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম যশোরে ও আমীর খসরু মাহমুদ চৌধুরী নিজ এলাকা চট্টগ্রামে এবং সালাহ উদ্দিন আহমেদ ঈদ করবেন ভারতে। ভাইস চেয়ারম্যানদের মধ্যে ঢাকায় ঈদ করছেন শাহ মোয়াজ্জেম হোসেন, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, সেলিমা রহমান, সাদেক হোসেন খোকা যুক্তরাষ্ট্রে, মো. শাজাহান নোয়াখালীতে এবং শামসুজ্জামান দুদু চুয়াডাঙ্গায়। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুও ঈদ করছেন দেশের বাইরে।

চেয়ারপারসনের উপদেষ্টাদের মধ্যে আবুল খায়ের ভূঁইয়া ও আবদুস সালাম ঢাকায় থাকলেও জয়নুল আবদিন ফারুক ঈদ করবেন নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর সেনবাগে। আর চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব মাগুরায়, খন্দকার মোক্তাদির হোসেন সিলেটে এবং আমান উল্লাহ আমান ঢাকার কেরানীগঞ্জে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন নেতাকর্মীদের সঙ্গে।

এছাড়া ঈদে রাজধানীতে থাকবেন বিএনপির বিশেষ দায়িত্বে থাকা সম্পাদক ড. আসাদুজ্জামান খান রিপন, শিক্ষাবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম, চেয়ারপার্সনের ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার। ফরিদপুরের নগরকান্দায় নিজ এলাকায় ঈদ করবেন সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল।

এছাড়া স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু ঢাকায় ঈদ করবেন। আর স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ঈদে থাকবেন নিজ এলাকা লক্ষ্মীপুরে।