ঢাকা-খুলনা-কলকাতা রুটে বাস চলাচল শুরু

রাজধানী ঢাকা থেকে খুলনা হয়ে কলকাতার রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে। গ্রিনলাইন পরিবহন ও বিআটিসির যৌথ উদ্যোগে একদিন পরপর বাসটি ঢাকা-কলকাতায় যাত্রী বহন করবে। এই কোচটি খুলনা থেকেও যাত্রী তুলবে।

সোমবার সকাল ৭টায় কমলাপুরে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) আন্তর্জাতিক বাস টার্মিনালে এ সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মিজানুর রহমান।

ঢাকা থেকে মাত্র ১০ ঘণ্টায় কলকতায় পৌঁছা যাবে বলে জানিয়েছেন মিজানুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, মাওয়া হয়ে এটাই প্রথম কলকাতার সঙ্গে চালু হওয়া বাস সার্ভিস। ফলে খুব অল্প সময়েই কলকতায় পৌঁছা সম্ভব।

প্রতি সোম, বুধ ও শুক্রবার সকাল সাড়ে ৭টায় ঢাকা থেকে বাস ছাড়বে। আর কলকাতার সল্টলেক করুণাময়ী আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে প্রতি মঙ্গল, বৃহস্পতি ও শনিবার সকাল সাড়ে ৭টায় ঢাকার উদ্দেশ্যে ছাড়বে। রাত ৮টায় ঢাকায় এসে পৌঁছবে।

আর ১৯৯৮ সালে প্রথম ঢাকা-কলকাতা মধ্যে যাত্রীবাহী বাস চলাচলশুরু হয়। ২০১৫ সালে প্রথম কলকাতা-ঢাকা-আগরতলার মধ্যে যাত্রীবাহী বাস চলাচল শুরু হয়। গত ৮ এপ্রিল খুলনা-কলকাতা রুটে আন্তঃদেশীয় যাত্রীবাহী ট্রেন ও বাস সার্ভিস শুরু হয়েছে।