ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট নেই

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে টাঙ্গাইলের দিকে যানজট নেই। ফলে কোনো জটে আটকা পড়া ছাড়াই নির্বিঘ্নে চলাচল করছে বিভিন্ন যানবাহন।

বিষয়টি নিশ্চিত করে মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম কিবরিয়া জানান, এখন যানজট নেই। তাই নির্বিঘ্নে গাড়ি চলাচল করছে। তবে মঙ্গলবার রাত ৮টা থেকে বুধবার ভোর রাত পর্যন্ত মহাসড়কে যানজট ছিল।

তিনি জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে মহাসড়কের বাসাইল উপজেলার বাঔখোলা হাজী পাম্পের সামনে ট্রাক ও কভার্ড ভ্যানের মধ্যে মুখোমুখি সংঘর্ষের কারণে রাতে যানজটের ঘটনা ঘটে। যানজট এক পর্যায় মহাসড়কের যমুনা সেতু থেকে কালিয়াকৈরের চন্দ্র পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার এলাকায় স্থায়ী হয়।

দীর্ঘ যানজটে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। তাছাড়া বুধবার সকাল থেকে মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় এবং খানাখন্দের কারণে চালকরা ধীর গতিতে যানবাহন চালানোর কারণে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। তবে ধীর গতিতে হলেও গাড়ির চাকা ঘুরতে থাকে।

বেলা ১১টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে যানজট কিংবা ধীর গতির কোন খবর পাওয়া যায়নি। নির্বিঘ্নে গাড়ি চলছে বলে জানান হাইওয়ে থানার এসআই গোলাম কিবরিয়া।