মেইন ম্যেনু

ঢাবি’র অনুষ্ঠানের মঞ্চ থেকে নেদারল্যান্ডস রাষ্ট্রদূতের ব্যাগ চুরি

bag

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদে একটি আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানের মঞ্চ থেকে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারার ভ্যানিটি ব্যাগ চুরির অভিযোগ উঠেছে। সোমবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার এহসানুল হক ফেরদৌস।

তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলা অনুষদে একটি আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারা। অনুষ্ঠান চলাকালে তিনি যখন মঞ্চে মোমবাতি জ্বালাতে যান, তখন ব্যাগটি চুরি হয়। এ সময় তিনি ব্যাগটি চেয়ারের ওপর রেখে গিয়েছিলেন।

তিনি জানান, তারা ঘটনা জানার পর থেকে এ বিষয়ে তৎপর রয়েছেন। ব্যাগটি উদ্ধারে তাদের ডিসিসহ (উপ-পুলিশ কমিশনার) আশেপাশের থানার পুলিশ কাজ করছে। ব্যাগে দুইটি ফোন ও কিছু প্রয়োজনীয় কাগজপত্র ছিল বলে জানা গেছে।

এদিকে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারার ভ্যানিটি ব্যাগ চুরি বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। স্ট্যাটাসে তিনি লিখেন, ‘কিছুক্ষণ আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে একটি অনুষ্ঠান উদ্বোধনের সময় নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের ব্যাগটি এভাবেই চুরি করে নিয়ে যায় এই চোরটি। এই চোরকে যেখানেই পাবেন কিংবা পরিচয় জানা থাকলে শাহবাগ থানায় জানান অথবা ইনবক্সে জানান। ছবিটি দ্রুত ছড়িয়ে দিন। এই কুলাঙ্গার বাংলাদেশের লজ্জা।’