মেইন ম্যেনু

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচন : তিন প্যানেলের প্রার্থী চূড়ান্ত

du logo

আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যকরী পরিষদ নির্বাচন ২০১৭। নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের প্যানেল নীল দল, বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের প্যানেল সাদা দল ও বাম সমর্থিত শিক্ষকদের প্যানেল গোলাপী দল নিজেদের প্রার্থী চূড়ান্ত করেছে।

সোমবার বিকেলে নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. নাজমা শাহীন, সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. সিরাজুল ইসলাম এবং গোলাপী দল থেকে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নেহাল করিম নিজ নিজ প্যানেলের প্রার্থী চূড়ান্তের বিষয়টি নিশ্চিত করেছেন। এ বছর নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী।

নীল দল থেকে সভাপতি পদে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ও মাস্টার’দা সূর্যসেন হলের প্রধ্যক্ষ অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালকে। আর সাধারণ সম্পাদক হিসেবে মনোনয়ন পেয়েছেন আইন বিভাগের জ্যেষ্ঠ শিক্ষক ও কবি জসিম উদ্দিন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রহমত উল্যাহকে।

সাদা দল থেকে সভাপতি পদে প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন অধ্যাপক ড. সিরাজুল ইসলাম। আর সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পেয়েছেন স্যার পি জে হার্টস ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ ও বর্তমান কমিটির সদস্য অধ্যাপক ড. লুৎফর রহমান।

এছাড়া, বাম সমর্থিত গোলাপী দল থেকে সভাপতি হিসেবে মনোনয়ন পেয়েছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম এম আকাশ। আর সাধারণ সম্পাদক হিসেবে মনোনয়ন পেয়েছেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ হাফিজুর রহমান কার্জন।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. সিরাজুল ইসলাম বলেন, আমাদের প্যানেল থেকে সভাপতি হিসেবে আমাকে ও অধ্যাপক লুৎফর রহমানকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. নাজমা শাহীন বলেন, প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। সভাপতি হিসেবে অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক হিসেবে অধ্যাপক ড. রহমত উল্যাহকে মনোনয়ন দেয়া হয়েছে। ৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত বছর ১৩ ডিসেম্বর শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট ১৫ পদের ১৪টিতেই জয় পেয়ে সংখ্যাগরিষ্ঠতা লাভ করে সরকার সমর্থিত নীল দল। অপরদিকে একটি মাত্র সদস্য পদ পেয়েছে সাদা দল।