মেইন ম্যেনু

তল্পিতল্পা গুটিয়ে যুক্তরাষ্ট্র ছাড়তে মসজিদে চিঠি

usmosque

যুক্তরাষ্ট্রের বিভিন্ন মসজিদে মুসলমানদের দেশ ছেড়ে চলে যাওয়ার হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে একটি গোষ্ঠি। মুসলমানদেরকে ‘শয়তানের বাচ্চাকাচ্চা’ উপাধি দিয়ে এই হুমকি দেওয়া হয় ‘হিটলার ইহুদিদের সাথে যেমন ব্যবহার করেছে ট্রাম্প ও মুসলমানদের সাথে এমন ব্যবহার করবে।’ তাই সময় থাকতে ‘তল্পিতল্পা গুটিয়ে দেশ ছেড়ে চলে যাওয়ার’ পরামর্শ দেওয়া হয়েছে সে চিঠিতে।

ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেসসহ ওহিও, মিশিগান, রোড আইল্যান্ড, ইন্ডিয়ানা, কলারাডো ও জর্জিয়ার বিভিন্ন মসজিদ, মসজিদের ইমাম ও মসজিদের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের ঠিকানায় এই চিঠি পাঠানো হয়েছে।

ক্যালিফোর্নিয়ার বিভিন্ন মসজিদে পাঠানো চিঠিটির একটি অনুলিপি বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। চিঠিটি হুবহু উপস্থাপন করা হলো:

“শয়তানের সন্তানদের প্রতি,

তোমরা মুসলমানরা খুবই জঘন্য ও নোংরা মানুষ। তোমার মায়েরা হচ্ছে পতিতা ও বাবারা হচ্ছে কুকুর। তোমরা অশুভ। তোমরা শয়তানের উপাসনা করো। কিন্তু তোমাদের শেষ দিন ঘনিয়ে এসেছে।

শহরে নতুন শেরিফ এসেছেন-প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি আমেরিকাকে পূত-পবিত্র করবেন এবং আবার আলোকিত করবেন। সে তোমাদেরকে দিয়ে শুরু করবে হে মুসলমানরা। হিটলার ইহুদিদের সাথে যেমনটা করেছে তোমাদের সাথে এমনটা করবে সে। তোমাদের জন্য ভালো হবে যদি তল্লিতল্পাসহ দেশ ছেড়ে পালাও।

দেশপ্রেমিক আমেরিকানদের জন্য এটা সেরা সময়। প্রেসিডেন্ট ট্রাম্প দীর্ঘজীবী হউক। ঈশ্বর যুক্তরাষ্ট্রের মঙ্গল করুন।

আমেরিকানস ফর এ বেটার ওয়ে”

এ চিঠি নিয়ে ডোনাল্ড ট্রাম্পের মুখপাত্রদের সাথে কথা বলতে ব্যর্থ হয়েছেন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা। এদিকে এফবিআই এরকম হুমকিতে ভয় পেতে নিষেধ করে জানায় তারা ঘটনা পর্যবেক্ষণ করছেন। চিঠিতে হুমকির ঘটনাটি উত্তেজক মনে হলেও এতে ‘হেইট ক্রাইম’ এর পর্যায়ে পড়েনি বলে জানায়।

সূত্র: আল জাজিরা