‘তুই আর নাচতে পারবি না’ বলেই অভিনেত্রীকে গুলি চালাই…

পাকিস্তানে মঞ্চাভিনেত্রী-নর্তকী কিসমত বেগের হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মূল সন্দেহভাজন রানা মুজামিল সমেত গ্রেফতার চারজন। মুজামিলের সেল ফোন থেকে পাওয়া সূত্র ধরে এদের খোঁজ মিলেছে বলে জানিয়ে লাহৌর পুলিশ।

পুলিশের শীর্ষকর্তা বলেছেন, রানা মুজামিল ও তার তিন সহযোগীকে আমরা ধরেছি। কিসমত তার সঙ্গে সম্পর্ক ভেঙে দেওয়ার পর রানা তার সঙ্গীদের তাকে মেরে ফেলার ‘সুপারি’ দেয়। মুজামিলের দাবি, শোবিজে কিসমতের কেরিয়ার পাকাপোক্ত করতে সে প্রচুর টাকা ঢেলেছে। সেই কিসমত সম্পর্ক ভেঙে দেওয়ার জন্যই কি তাকে হত্যার সিদ্ধান্ত রানার?

সন্দেহভাজন ধৃতরা সবাই থিয়েটার জগতের লোক বলে জানিয়েছেন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের আইনমন্ত্রী রানা সানাউল্লাহ। এরা ফয়সলাবাদ ও গুজরানওয়ালা থেকে গ্রেফতার হয়েছে বলেও জানান তিনি।

২৫ নভেম্বর মঞ্চে পারফর্ম করে বাড়ি ফেরার সময় গাড়ি, মোটরসাইকেলে সওয়ার দুষ্কৃতীরা কিসমতের গাড়ির পিছু নিয়ে তাকে গুলি করে। কিসমত, তাঁর গাড়িচালককে মারাত্মক জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রচুর রক্তক্ষরণের ফলে মারা যান কিসমত।

জানা গিয়েছে, কিসমতের ড্রাইভার জানিয়েছেন, বন্দুকধারীদের মধ্যে একজনকে কিসমতের পায়ে গুলি করে বলতে শোনা গিয়েছিল, কিমসত, আর নাচতে পারবি না তুই!