দিনাজপুরে গোর-এ-শহীদে ‘পাঁচ লাখ’ মুসল্লির নামাজ আদায়

দিনাজপুর শহরের গোর-এ-শহীদ ঈদগাহে একত্রে পাঁচ লাখ মুসল্লি ঈদের জামাতে অংশ নিয়েছেন বলে দাবি করেছেন জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য (এমপি) ইকবালুর রহিম।

ঈদের জামাত শেষে সাংবাদিকদের কাছে এই দাবি করেন তিনি।

এর আগে সকাল ৯টায় গোর-এ-শহীদ ঈদগাহে ঈদুল ফিতরের একমাত্র জামাত অনুষ্ঠিত হয়। সেই জামাতে ইমামতি করেন আলহাজ সামসুল হক কাশেমী।

নামাজের আগে ঈদগাহ ও আশপাশের এলাকাজুড়ে কঠোর নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়। মোতায়েন ছিল পুলিশ, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

গোর-এ-শহীদ ময়দানে এ বছর মোট ৬২ একর জায়গাজুড়ে ঈদের নামাজের আয়োজন করা হয়। এতে অংশ নিতে দিনাজপুরে ছুটে আসেন পাশের জেলা ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী ও জয়পুরহাট জেলার মুসল্লিরা। বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহনে করে ঈদের নামাজে অংশ নেন আশপাশের জেলার লোকজন।

ঈদের নামাজে জাতীয় সংসদের হুইপ ছাড়াও অন্যদের মধ্যে অংশ নেন বিচারপতি এম ইনায়েতুর রহিম, দিনাজপুরের জেলা প্রশাসক (ডিসি) মীর খায়রুল আলম, পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম, পুলিশ সুপার (এসপি) হামিদুল আলমসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

ঈদের নামাজ শেষে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, ‘উপমহাদেশের সর্ববৃহৎ ঈদের নামাজ আদায় করলাম। এখানে পাঁচ লক্ষাধিক মুসল্লি শান্তিপূর্ণভাবে ঈদের জামাত আদায় করেছেন।’