মেইন ম্যেনু

দীক্ষাগ্রহণের মধ্য দিয়ে বেরোবিতে রোভারদের তাঁবুবাস শেষ

14962392_1611409695831678_947184608_n

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : দীক্ষা গ্রহণের মধ্য দিয়ে শেষ হলো রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) রোভারদের চার দিনের তাবুবাস। বৃহস্পতিবার সকাল ১১ টায় এই বার্ষিক তাবুবাস ও দীক্ষা গ্রহণ অনুষ্ঠান শেষ হয়। এর আগে ধর্মীয় প্রার্থনার মধ্য দিয়ে কুচকাওয়াজ শুরু হয়। সকাল ৭ টায় অনুষ্ঠিত হয় দীক্ষা গ্রহণ।

বিশ্ববিদ্যালয়ের রোভারসূত্রে জানা যায়, ৩১ অক্টোবর দুপুর আড়াইটার দিকে নতুন রোভারমেটদের রেজিস্ট্রেশন করানো হয়। পরে রাত ৮ টায় উপাচার্য (অতিরিক্ত দায়িত্ব, রুটিন) বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হক এই দীক্ষাগ্রহণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। তাঁবুবাসের সবচেয়ে আকর্ষণীয় অংশ- মহা তাবু জলসা সংক্ষিপ্ত আলোচনা সভা ও রোভারদের নাটক, গান ও কৌতুকের মধ্য দিয়ে ২ নভেম্বর রাত ১০ টায় শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের রোভার ইউনিটের সাধারণ সম্পাদক ও লোকপ্রশাসন বিভাগের শিক্ষক আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে এবং সিনিয়র রোভারমেট নুর ইসলাম সংগ্রামের সঞ্চালনায় এই জলসায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোর্শেদ হোসেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারি অধ্যাপক তাবিউর রহমান প্রধান, জোবায়ের ইবনে তাহের, রিপুল কবির, তানজিউল ইসলাম. ওমর ফারুক প্রমুখ।

ইউনিটের সাধারণ সম্পাদক বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা গ্রহণ অনুষ্ঠানে সর্বাত্মক সহযোগিতা করার জন্য উপাচার্য মহোদয়কে আন্তরিক ধন্যবাদ জানান । তিনি বলেন, আমরা আশা করি এই রোভার ইউনিটের দিকে উপাচার্য মহোদয়ের সব সময় সু-দৃষ্টি থাকবে।

তাঁবুবাস ও দীক্ষাগ্রহণের জন্য প্রায় ৮০ হাজার টাকা বাজেট বরাদ্দ দেওয়া হয়েছিলো বলে বিশ্ববিদ্যালয়সূত্রে জানা যায়।