মেইন ম্যেনু

দুইশ’ তোরণে সেই এমপি বদির জন্য রাজকীয় সংবর্ধনা

দুদকের মামলায় জামিনে কারাগার থেকে বের হওয়া কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের এমপি আবদুর রহমান বদিকে রাজকীয় সংবর্ধনার আয়োজন করেছে উখিয়া-টেকনাফের বদি সমর্থকরা।

বৃহস্পতিবার তিনি এলাকায় আসছেন জেনে এ সংবর্ধনার আয়োজন করা হচ্ছে। তার সংসদীয় আসনের শুরুর স্থান মরিস্যা বাজার এলাকা থেকে টেকনাফ পর্যন্ত দুই শতাধিক তোরণ তৈরি করা হয়েছে।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী জানান, বৃহস্পতিবার বেলা ১১টায় এমপি বদি বেসরকারি একটি বিমানে কক্সবাজার পৌঁছাবেন। কক্সবাজার বিমানবন্দর থেকে তাকে গ্রহণ করে গাড়িবহর সহকারে উখিয়া নেয়া হবে। সেখানে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে বিশাল গণসংবর্ধনা দেয়া হবে।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও হলদিয়াপালং ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন বলেন, উখিয়া-টেকনাফের জনপ্রিয় এমপি আবদুর রহমান বদি ষড়যন্ত্রের শিকার। তিনি উচ্চ আদালতে জামিন পেয়েছেন আমরা আশা রাখি তিনি অভিযোগ থেকে খালাস পাবেন। এজন্য তাকে বরণ করতে আমরা প্রস্তুত।

উখিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসাইন বলেন, এমপি বদিকে বরণ করতে কক্সবাজার-টেকনাফ সড়কের ২০ কিলোমিটার জোড়ে দলীয় নেতাকর্মীরা দুই শতাধিক তোরণ নির্মাণ করেছেন। মরিস্যার লাল ব্রিজ থেকে টেকনাফ স্টেশন পর্যন্ত শোভা পাচ্ছে দৃষ্টিনন্দন তোরণ আর ব্যানার, ফেস্টুন।

বদিকে কারাগারে পাঠানোর পর গঠন করা ‘আবদুর রহমান বদি মুক্তি পরিষদ’ এর আহবায়ক অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী বলেন, ‘গণমানুষের প্রিয় নেতা আবদুর রহমান বদি কারামুক্তি পেয়ে উখিয়া-টেকনাফের জনগণের মাঝে ফিরে আসতে পারায় আল্লাহর নিকট তার ভক্তরা শুকরিয়া জ্ঞাপন করছেন। তিনি কতটা জনপ্রিয় গণসংবর্ধনায় লোক সমাগমে তা প্রমাণ হবে।’

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, ‘আমরা আশা করছি গণসংবর্ধনা গণজোয়ারে পরিণত হবে।’

অপরদিকে, দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত এক জনপ্রতিনিধির জন্য রাজকীয় সংবর্ধনার আয়োজনকে ‘চোরের মায়ের বড় গলা’ বলে অবহিত করেছেন টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি অধ্যাপক মোহাম্মদ আলী।