দুটো রুটির জন্য মরতে হলো যশ বাহাদুরকে

বাড়তি দুটি রুটি চেয়েছিলেন। এই ছিল তাঁর অপরাধ। এর জন্য চরম মূল্য দিতে হলো দিল্লির যশ বাহাদুরকে। দুই হোটেলকর্মীর হাতে মার খেয়ে প্রাণ দিতে হলো তাঁকে। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে রাজধানীর দরিয়াগঞ্জের একটি খাবার দোকানে।

জন্মসূত্রে নেপালের বাসিন্দা যশ বাহাদুর। কিন্তু গত ২০ বছর ধরে সপরিবার দিল্লির চাঁদনিচকের কাছে থাকতেন। নেতাজি সুভাষমার্গের একটি ইলেক্ট্রনিক্সের দোকানে কাজ করতেন। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার রাতে দরিয়াগঞ্জের ওই হোটেলে খাবার খেতে যান যশ বাহাদুর। প্রথমে দুটি রুটি দেওয়া হয়েছিল তাঁকে। পরে আরও দুটি রুটি চান যশ। কিন্তু হোটেলের এক কর্মী তাঁকে বলে আরও সময় লাগবে। এ নিয়ে দুজনের মধ্যে বচসা শুরু হয়। আর এক কর্মী তাতে জড়িয়ে পড়ে। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। যখন যশ এক কর্মীর হাতে কামড়ে দেন।

এরপরই দুই কর্মী তাঁকে মারতে শুরু করে। লাঠি নিয়ে এসে তাঁকে ততক্ষণ মারতে থাকে যতক্ষণ না তিনি অজ্ঞান হয়ে যান। পরে প্রত্যক্ষদর্শীদের উদ্যোগে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। খুনের মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। দুই কর্মীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে বচসা ও মারধরের কথা স্বীকার করে নেন তারা। এরপরই দুজনকে গ্রেপ্তার করা হয়। খুব শিগগিরিই আদালতে তোলা হবে তাঁদের।