মেইন ম্যেনু

দু’বার ধর্ষণের শিকার, করেছেন আত্মহত্যার চেষ্টাও, চিনে নিন এই জনপ্রিয় অভিনেত্রীকে

28

একাধিকবার গোল্ডেন গ্লোব এবং এমি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত এই অভিনেত্রী তাঁর অভিনয় জীবন শুরু করেছিলন ছোট পর্দায়। তখন তাঁর বয়স মাত্র সাত বছর। এরপর সময় এগিয়েছে। সেইসঙ্গে বেড়েছে জনপ্রিয়তাও। একটা সময় নিজের লিভ ইন পার্টনারের ধর্ষণের শিকার হতে হয়েছিল তাঁকে। পরে পুনরায় তাঁকে ধর্ষণ করে এক পানশালার মালিক। বড় পর্দায় তখন সদ্য পা রেখেছেন। ২২ বছর বয়সে চূড়ান্ত মানসিক অবসাদের শিকার হয়ে আত্মহত্যার চেষ্টাও করেন। কিন্তু বিফল হন। দীর্ঘ প্রচেষ্টার পর সেই অবসাদ কাটিয়ে জীবনের লড়াইতে ফিরে আসেন।

জানতে নিশ্চয়ই ইচ্ছে করছে এই সাহসিনী কে? তিনি ইভান র‌্যাচেল উড। সম্প্রতি নিজের যন্ত্রণাদায়ক অতীতকে তুলে ধরেছেন স্যোশাল মিডিয়ায়। মঙ্গলবার টুইটারে তাঁর অনুগামীদের উদ্দেশে একটি খোলা চিঠি লিখেছেন তিনি। একই সঙ্গে একটি আন্তর্জাতিক ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে সেই দুঃসহ দিনগুলির কথা জানিয়েছেন র‌্যাচেল। তাঁর কথায়, ‘আর চুপ করে থাকতে পারছিলাম না। আমি বুঝতে পারছিলাম, ওই ঘটনায় কোনওভাবেই আমার দোষ ছিল না।’

image-4

র‌্যাচেল এতদিন পর কেন এই কথাগুলি বলছেন, সে কথাও জানিয়েছেন তিনি। বাইসেক্সুয়াল হওয়ার কারণে পুরুষের পাশাপাশি তাঁর জীবনে এসেছেন নারীরাও। নিজের কালো অতীত নিয়ে মুখ খুলতে বরারবই একটা দ্বিধা ছিল তাঁর। পাছে কেউ বলে বসে, পাবলিসিটির জন্য তিনি এসব বলছেন। টুইটের শেষে এই অভিনেত্রী জানিয়েছেন, তিনি আপাতত বিদায় নিচ্ছেন স্যোশাল মিডিয়া থেকে। এই চিঠির পর অনেক অনুগামীকেই পাশে পেয়েছেন র‌্যাচেল। ভক্তেরা জানিয়েছেন, র‌্যাচেলের ফিরে আসার জন্য অপেক্ষায় থাকবেন তাঁরা।