মেইন ম্যেনু

দুর্বার মেসিতে জয়ে ফিরলো আর্জেন্টিনা

শেষ চার ম্যাচের দুটিতে ড্র আর দুই ম্যাচে হার। পয়েন্ট টেবিলে অবস্থান ছয়ে। শঙ্কায় যখন নিজেদের বিশ্বকাপে অংশগ্রহণ, ঠিক ঐ সময় জ্বলে উঠলেন দলের সেরা তারকা মেসি। দুর্দান্ত এক গোল করলেন, করালেন দুটি। তার জাদুতে কলম্বিয়াকে ৩-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়ার লড়াইয়ে ভালোভাবেই টিকে রইল আর্জেন্টিনা।

আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে হারের ক্ষত নিয়ে বাংলাদেশ সময় বুধবার ভোরে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামে মেসি-ডি মারিয়ারা। ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় আর্জেন্টিনা। তবে ম্যানসিটি তারকা ওটামেন্ডির হেড ক্রসবারের সামান্য উপর দিয়ে যায়।

এর চার মিনিট পর দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে নেন মেসি। প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া তার দুর্দান্ত ফ্রি-কিকটি ঠেকানোর তেমন একটা সুযোগ পাননি কলম্বিয়া গোলরক্ষক। ম্যাচের ২০ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় স্বাগতিকরা। তবে রদ্রিগেসের ক্রসে ফালকাওয়ের হেড ক্রসবারের সামান্য উপর দিয়ে গেলে সমতা ফেরানো হয়নি স্বাগতিকদের।

উল্টো ম্যাচের ২৩ মিনিটে মেসির ক্রসে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন হিগুয়াইনের জায়গায় একাদশে সুযোগ পাওয়া লুকাস প্রাতো। ফলে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাউজার শিষ্যরা।

বিরতি থেকে ফিরে খেলায় ফেরার চেষ্টা করে স্বাগতিকরা। তবে মেসির দিনে প্রতিপক্ষের যে কিছুই করার থাকে না। ম্যাচের ৮৪ মিনিটে বামপ্রান্ত থেকে বল নিয়ে দারুণ দক্ষতায় কলম্বিয়া ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন মেসি। নিজে শট নিলেই হয়তো গোল হতে পারত কিন্তু ঝুঁকি নেননি। গোলমুখে দাঁড়িয়ে থাকা ডি মারিয়াকে বাড়িয়ে দেন। ডি মারিয়া জোরালো শটে বল জালে জড়ান। তাতে ৩-০ গোলের দারুণ এক জয় পায় আর্জেন্টিনা।

এ জয়ে ১২ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার অবস্থান এখন পাঁচে। আর ১ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে হোসে পেকারমানের দল কলম্বিয়া।

এদিকে দিনের অপর ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছে ইকুয়েডর। আর পিছিয়ে থেকেও উরুগুয়েকে ৩-১ গোলে হারিয়ে সমান পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে চিলি।