দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

দেশে আইনশৃঙ্খলার কোনো অবনতি হয়নি বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বুধবার সকালে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে আধুনিক মর্গ উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। গুম ও নিখোঁজদের প্রসঙ্গে তিনি বলেন, অতীতেও অনেকে স্বেচ্ছায় নিখোঁজ হয়েছিলেন। আইনশৃঙ্খলা বাহিনী তাদের খুঁজে বের করেছে আবার অনেকেই স্বেচ্ছায় বের হয়ে এসেছেন। বর্তমানে যারা নিখোঁজ আছেন তারাও বের হয়ে আসবেন এবং আইনশৃঙ্খলা-বাহিনী তাদের খুঁজে বের করবে। তদন্ত অব্যাহত আছে।

মোবাশ্বার ও উৎপল নিখোঁজ প্রসঙ্গে তিনি বলেন, গোয়েন্দারা তৎপর রয়েছেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

রংপুরে সংখ্যালঘুদের বাড়িঘর পুড়িয়ে দেয়া ও হামলা নিয়ে বলেন, যার ফেইসবুক স্ট্যাটাসে বিভ্রান্তি ছড়িয়েছিল তাকে গ্রেফতার করা হয়েছে এবং তার মোবাইল জব্দ করে তদন্ত চলছে।

মঙ্গলবার রাতে বনানীতে একটি এজেন্সির ভেতরে সন্ত্রাসী হামলায় একজন নিহত ও তিনজন আহতের ঘটনা প্রসঙ্গে বলেন, বিষয়টি তদন্ত হচ্ছে আর কি কারণে এই ঘটনা ঘটেছে আইন শৃঙ্খলাবাহিনী খতিয়ে দেখছে।

অন্যদিকে, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক মর্গ উদ্বোধন শেষে সাংবাদিকদের জানান, এখন থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মতো এই হাসপাতালেও লাশের ময়নাতদন্ত হবে। এটি আধুনিক মর্গ হিসেবে বিবেচিত। আশা করি এই অঞ্চলের মৃতদেহ আর ঢামেকে নিয়ে যেতে হবে না। এখানে ৯টি মৃতদেহ ফ্রিজআপ করে রাখার অত্যাধুনিক ব্যবস্থাও থাকছে।