মেইন ম্যেনু

দেশে ফেরত পাঠানো হলো ব্র্যাভোকে!

বোর্ডের সাথে বিবাদে জড়িয়ে জিম্বাবুয়ে সিরিজে আর খেলা হলো না ক্যারিবিয়ান ক্রিকেটার ড্যারেন ব্র্যাভোর। জিম্বাবুয়েতে শুরু হওয়া আসন্ন ত্রিদেশীয় সিরিজের দল থেকে বাদ পড়েছেন ২৭ বছর বয়সী ব্র্যাভো। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি) এক বিবৃতিতে এই বিষয় নিশ্চিত করা হয়েছে।

এক টুইটার বার্তার ত্রিনিদাদের এই ব্যাটসম্যান বোর্ড সভাপতি ডেভ ক্যামেরুনের সমালোচনা করে বলেন, “খেলোয়াড়দের সাথে নতুন চুক্তি তারা ঠিকমত করতে পারেনি, এ কারনেই সভাপতিসহ সকলের পদত্যাগ করা উচিৎ।”

এ ব্যপারে বোর্ডের এক মুখপাত্র জানিয়েছেন, অশালীন ও অযাচিত বক্তব্যের জন্য ব্র্যাভোকে দল থেকে বাদ দেয়া হয়েছে এবং তার পরিবর্তে দলে নেয়া হয়েছে জেসন মোহাম্মদকে।

৩০ বছর বয়সী অল-রাউন্ডার জেসন মোহাম্মদ সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ-এ দলের নেতৃত্ব দিয়েছেন। তার অধীনে শ্রীলংকায় স্বাগতিক ‘এ’ দলের বিপক্ষে ক্যারিবীয়রা ৩-০ ব্যবধানে সিরিজ জয় করে। তিন ম্যাচে অধিনায়াকের ব্যাট থেকে এসেছে যথাক্রমে ১০৫*, ৫৮ ও ১৪ রান।

ব্যক্তিগত কারণে অফ-স্পিনার সুনিল নারিন নাম প্রত্যাহার করে নেওয়ায় দলে সুযোগ পেয়েছেন লেগ-স্পিনার দেবেন্দ্র বিশু। পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে সাম্প্রতিক সিরিজে বিশু তিন ম্যাচে নিয়েছেন ১৮ উইকেট। ৩১ বছর বয়সী এই বোলার ১৩টি ওয়ানডেতে ২৩.৮ গড়ে নিয়েছেন ২০ উইকেট।

আগামী ১৪-২৭ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য এই ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ ছাড়া আরো অংশ নিচ্ছে শ্রীলংকা।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড : জেসন হোল্ডার (অধিনায়ক), সুলাইমান বেন, দেভেন্দ্র বিশু, কার্লোস ব্র্যাথওয়েইট, ক্রেইগ ব্র্যাথওয়েইট, জোনাথন কার্টার, জনসন চার্লস, মিগুয়েল কামিন্স, শেন ডরউইচ, শ্যানন গ্যাব্রিয়েল, শাই হোপ, এভিন লুইস, জেসন মোহাম্মদ, এ্যাশলে নার্স, রোভমান পাওয়েল।-কালেরকন্ঠ