ধেয়ে আসছে ট্রেন, এদিকে রেললাইনে মা ও শিশু! অতঃপর রুদ্ধশ্বাস…

একেই বলে, রাখে খোদা মারে কে। একটুর জন্য চরম মর্মান্তিক দুর্ঘটনা ঘটতে ঘটতেও থমকে গেল। স্টেশনে উপস্থিত সকলে শিউরে উঠেছিলেন যখন ট্রেন আসার ঠিক আগেই প্রত্যক্ষ করতে হয়েছিল এক আশু মৃত্যুর জলছবিকে।

শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি। কিন্তু ঘটনার আতঙ্ক নিশ্চিত ভাবেই ভুলতে পারবেন না তারা। ঠিক কী কারণে ঘটতে যাচ্ছিল দুর্ঘটনা?

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের সূত্র জানাচ্ছে, তিন সন্তানকে নিয়ে এলিভেটরে উঠেছিলেন ভদ্রমহিলা। তার মধ্যে কনিষ্ঠটি ছিল প্যারাম্বুলেটরে। এলিভেটরে করে প্ল্যাটফর্মে পৌঁছে যাওয়ার পরেই ঘটে বিপত্তি।

তিনজনের মধ্যে বড়টি আটকে পড়েছিল এলিভেটরের মধ্যে। তাকে নিয়ে ব্যস্ত হতে গিয়েই সামান্য অসতর্কতা। মুহূর্তের মধ্যে প্যারাম্বুলেটর গড়িয়ে গিয়ে পড়ে রেলট্র্যাকে। তত্‍ক্ষণাত্‍ আর কিছু চিন্তা না করে মা-ও ঝাঁপ দেন রেলট্র্যাকেই। ট্রেন তখন প্রায় নাকের ডগায়!

সকলেরই বুকের রক্ত যেন চলকে উঠেছিল মুহূর্তে! শেষ পর্যন্ত অবশ্য কোনও অঘটন ঘটেনি। আশপাশের মানুষের তত্‍পরতায় ট্রেন আসার আগেই উদ্ধার করা হয় দু’জনকেই। অস্ট্রেলিয়ার সিডনির ঘটনা।

সেখানকার ওয়েস্ট রাইড স্টেশনে এই গা শিউরে ওঠা দৃশ্যের সাক্ষী হন স্টেশনে উপস্থিত যাত্রী ও রেলকর্মীরা। ঘটনার সিসিটিভি ফুটেজকে শিশুদের নিয়ে সফরকালীন সতর্কতা প্রচারে ব্যবহার করা হচ্ছে।