মেইন ম্যেনু

নজরুল বিশ্ববিদ্যালয়ে উদীচী শিল্পীগোষ্ঠীর তৃতীয় সম্মেলন অনুষ্ঠিত

মোঃ ওয়াহিদুল ইসলাম, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : “জনতার ঐক্য, দানবের দস্তকে ভাঙবেই” এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সংসদের তৃতীয় সম্মেলন।

গত (বুধবার) বেলা ১১টায় বিশ^বিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে উদীচী শিল্পীগোষ্ঠীর বর্ণাঢ্য শোভাযাত্রাটি বের হয়ে বিশ^বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে কেন্দ্রীয় উদীচীর সম্পাদক মন্ডলীর সদস্য ইকবালুল হক খান ও হালিমা নূর পাপন সহ কয়েকজন কার্যকরী সদস্য ও বিভিন্ন সংসদ থেকে আগত অতিথি এবং বিশ্ববিদ্যালয়ের উদীচীর নেতাকর্মীদের উপস্থিতিতে বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান সম্মেলনের উদ্বোধন করেন।

কাউন্সিল অধিবেশন শেষে নতুন কমিটি গঠন করার পাশাপাশি দুজন গুণী শিল্পী পন্ডিত সুনীল ধর এবং বিবেক সম্রাট শ্রী গৌরাঙ্গ আদিত্য’কে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সম্মেলনে গুণীজন সম্মাননা প্রদান করে বিশ^বিদ্যালয় উদীচী। বিশ^বিদ্যালয় ছাত্রলীগ এবং অন্যান্য সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সম্মেলনে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহন করেন। সাংস্কৃতিক ও সঙ্গীতানুষ্ঠানের মধ্য দিয়ে সম্মেলনের সমাপ্তি ঘটে।