নতুন উপাচার্যকে বেরোবিসাসের সম্মাননা স্মারক প্রদান

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) আয়োজনে বিভিন্ন গণমাধ্যমকর্মী ও সংগঠনের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সমিতির পক্ষ থেকে সভাপতি তপন কুমার রায় এ সময় উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিটিএফও কে সম্মাননা স্মারক তুলে দেন । অনুষ্ঠানে তাঁর সহ-ধর্মিনীকেও ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।।

শুক্রবার (১৬ জুন) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া ভবনে সমিতির উদ্যোগে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত এ ইফতার মাহফিলে নয়া উপাচার্যকে বরণ করে নেয় সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকল সদস্য ।
অনুষ্ঠানে উপাচার্য নিজেকে গণমাধ্যম ব্যক্তিত্ব হিসেবে উপস্থাপন করে সাংবাদিক সমিতিকে সকল প্রকার সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। এ সময় রোকেয়ার দেহাবশেষ ক্যাম্পাসে আনার প্রতিশ্রæতি দেন তিনি। এছাড়াও রংপুরের পায়রাবন্দরে অবস্থিত রোকেয়া স্মৃতিকেন্দ্র এবং দমদমায় অবস্থিত বধ্যভূমি দখলমুক্ত করে বিশ্ববিদ্যালয়ের অধীন করারও প্রতিশ্রæতি দেন এই নয়া উপাচার্য।

সমিতির সকল সদস্যসহ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, সাবেক সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান; নীল দলের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক কমলেশ চন্দ্র রায়, ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক নোবেল শেখ,কর্মকর্তা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সামসুল হক, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট,আইন-শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তাবৃন্দ। আরো উপস্থিত ছিলেন শহরের সিনিয়র সাংবাদিক এবং টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক লিয়াকত আলী বাদল, সাংবাদিক মাজহারুল ইসলাম, চ্যানেল নাইনের স্টাফ রিপোর্টার রফিক সরকারসহ অন্যান্য অনলাইন ও টেলিভিশন চ্যানেলের প্রতিনিধিগণ।

ইফতার মাহফিলে মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় মসজিদের খতিব মাওলানা রকিব উদ্দিন আহমেদ।