মেইন ম্যেনু

নতুন কী চমক থাকছে এবারের বিপিএল আসরে

চলতি ইংল্যান্ড সিরিজ শেষ হতে না হতেই শুরু হয়ে যাচ্ছে বিপিএল। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে চতুর্থ আসর বসছে এবার। নতুন আসরে এবার মাঠের বাইরে এবং ভেতরে দর্শকদের জন্য থাকছে বেশকিছু আকর্ষণীয় এবং নতুন বিষয়। তবে প্রতিবারের মতো এবার আর থাকছে না জমকালো উদ্বোধনী কনসার্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল বলেছেন, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ চলার কারণে ক্রিকেটারদের মতো কর্মকর্তারাও ভিষণ ব্যস্ত সময় পার করছেন। তাছাড়া বিপিএলের উদ্বোধনী কনসার্ট আয়োজনের জন্য বিদেশী শিল্পী বা ব্যান্ড দলের সঙ্গে পূর্ণ যোগাযোগ রাখাও সম্ভব হয়ে উঠেনি তাদের।

বিসিবি পরিচালক নিশ্চিত করেছেন, উদ্বোধনী কনসার্ট না থাকলেও বিপিএলে দর্শকদের জন্য এবারের লিগে প্রতিদিনই বাড়তি বিনোদন হিসেবে থাকবে দেশীয় শিল্পীদের গান পরিবেশনা।

শেখ সোহেল বলেন, প্রতিদিন দুই ম্যাচের বিরতির সময় দর্শকরা বাড়তি বিনোদন পাবেন। চ্যানেল আই সেরাকন্ঠ, ক্লোজআপ ওয়ান তারকা এবং দেশের নামকরা কিছু ব্যান্ড গান শোনাবে পুরো টুর্নামেন্টে। তাছাড়া প্রতিদিন দ্বিতীয় ম্যাচের পর স্টেডিয়ামের ভেতরে ফ্লাডলাইট বন্ধ করে হবে বর্ণাঢ্য আতশবাজী এবং লেজার শো।

বোর্ড পরিচালক শেখ সোহেল জানান, টিকিট কালোবাজারি প্রতিরোধে এবং দর্শকদের জন্য টিকিট প্রাপ্তি সহজ করতে এবার বিপিএলে সব টিকিট অনলাইনে ছাড়া হবে। তবে অনলাইন সাইট হিসেবে চলতি সিরিজের ‘সহজ ডটকম’ নিয়ে ভক্তদের ব্যাপক অভিযোগ থাকায় আরও কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গেও আলোচনা চলছে বোর্ডের।

আগামী ৪ নভেম্বর শুরু হচ্ছে বিপিএল ক্রিকেটের চতুর্থ আসর। মিরপুরের শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এবং চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে প্রতিদিন দুটো করে ম্যাচ। ৭টি ফ্র্যাঞ্চাইজি অংশ নেবে টি-টুয়েন্টির এই ঘরোয়া টুর্নামেন্টে।