নরসিংদীর জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানাবে র‌্যাব

নরসিংদীর গাবতলীতে ‘জঙ্গি’ আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটাতে অবস্থানরতদের আত্মসমর্পণের আহ্বান জানাবে র‌্যাব। এরপর পর্যায়ক্রমে অভিযান চালানো হবে। সেখানে কমপক্ষে ৫-৬ জন ‘জঙ্গি’ রয়েছে। সিলেটের আতিয়া মহলে যে জঙ্গিরা ছিল তারা দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে। তাদের কেউ কেউ এই আস্তানায় রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শনিবার রাতে ঘটনাস্থলের কাছে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের কাছে এ সব তথ্য জানান।

এর আগে শনিবার সন্ধ্যা ৬টা থেকে উত্তর গাবতলী এলাকার দুবাই প্রবাসী মাঈন উদ্দীন আহম্মেদের বাড়ি ঘিরে রেখেছে র‌্যাব। বাড়ির মালিকের ছোই ভাই জাকারিয়াকে আটক করেছে র‌্যাব।

নরসিংদী প্রতিনিধি লক্ষণ বর্মন জানান, জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটির ভেতরে যারা রয়েছেন তাদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যায়ের সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীও আছেন। ওই বাড়িতে প্রাইভেট পড়তে গিয়েছিল এমনটা দাবি করে স্থানীয় জামিয়া কাসেমিয়া মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্র মাসুদ মোবাইল ফোনে স্থানীয় সাংবাদিকদের কাছে এ তথ্য জানান। মাসুদ জানান, ওই বাড়িতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের ছাত্র সালাউদ্দিন, নরসিংদী সরকারী কলেজের গণিতের মাস্টার্স পর্যায়ের ছাত্র আবু জাফর ও বাশিরুল, রাষ্ট্রবিজ্ঞান দ্বিতীয় বর্ষের ছাত্র মশিউর রহমান রয়েছেন। মাসুদ, আবু জাফরের কাছে প্রাইভেট পড়তে এসেছিল বলেও দাবি করে।

র‌্যাব সূত্রে জানা যায়, নব্য জেএমবির ৫ থেকে ৬ জনের একটি দল নাশকতার উদ্দেশে বাড়িটিতে অবস্থান নেয়। এমন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ থেকে র‌্যাব-১১ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসানের নেতৃত্বে র‌্যাব সদস্যরা এই অভিযানে অংশ নিয়েছে। র‌্যাবের উর্দ্ধতন কর্মকতারা ঘটনাস্থলে পৌঁছনোর পর অভিযান চালোনো হবে।

র‌্যাব ১১ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন নব্য জেএমবির ৫ থেকে ৬ জনের একটি দল ওই বাড়িতে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হচ্ছে। এর মধ্যে বাড়িটির মালিকের ভাই জাকারিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।