নরেন্দ্র মোদির সঙ্গে যোগাসন করতে গিয়ে হাসপাতালে ২২ শিক্ষার্থী

প্রবল বৃষ্টি মাথায় নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবসে যোগাসন করতে গিয়ে অসুস্থ হয়ে পড়ল প্রায় ৭০ জন ছাত্রছাত্রী। তাদের মধ্যে হাসপাতালে ভর্তি করতে হল ২২ জনকে। এই ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে স্কুল কর্তৃপক্ষের ভূমিকা। বৃষ্টিতে কাকভেজা হয়ে ও ভ্যাপসা গরমেই ওই শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে বলে জানা গেছে।

বৃষ্টির মধ্যেই উত্তরপ্রদেশের লখনউয়ের রামাবাঈ ময়দানে ভোর ৪টা থেকে প্রচুর শিক্ষার্থী জড়ো হতে থাকে। কিন্তু বৃষ্টিতে ভিজে তাদের মধ্যে অনেকেই অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ শিক্ষার্থীদের স্থানীয় লোকবন্ধু হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। ওষুধ ও ইনজেকশনের সাহায্যে প্রাথমিক শুশ্রূষার পর ৫০ জন শিক্ষার্থীকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু এখনও ২২ জন ছাত্রছাত্রী হাসপাতালে ভর্তি। তাদের স্বাস্থ্যের উপর নজর রাখা হচ্ছে বলে হাসপাতাল সূত্রে খবর।

ভারতের প্রধানমন্ত্রীর আহ্বানে এদিন দিল্লি ও লখনউতে যোগাভ্যাসের জন্য বিশাল অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু ভোর থেকেই প্রবল বৃষ্টির কারণে উদ্যোক্তাদের কপালে চিন্তার ভাঁজ দেখা দেয়। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টিকে উপেক্ষা করে প্রচুর মানুষ লখনউতে জড়ো হয়েছিলেন।

প্রায় ৫৫ হাজার মানুষ এদিনের অনুষ্ঠানে যোগ দেন। লখনউতে এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যপাল রাম রায়েক, মুখ্যমন্ত্রী যোগ আদিত্যনাথ। বৃষ্টিকে উপেক্ষা করে প্রচুর মানুষ এদিনের অনুষ্ঠানে যোগ দিতে আসায় সাধারণ মানুষকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন নরেন্দ্র মোদি।