মেইন ম্যেনু

নাটকীয় ম্যাচে রিয়ালের ড্র

riyal-120161103090154

দুই গোলে এগিয়ে থেকেও নাটকীয়তায় ভরা লড়াইয়ে শেষ পর্যন্ত ড্র করেছে রোনালদোর রিয়াল। পোল্যান্ডের দল ওয়ারসের বিপক্ষে রোমাঞ্চ ছড়ানো গ্রুপ পর্বের ম্যাচটিতে ৩-৩ গোলের সমতায় মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।

দুই ম্যাচ হাতে রেখে নকআউট পর্বে ওঠা লক্ষ্য নিয়ে প্রতিপক্ষের মাঠে নামে রোনালদো-বেলরা। ম্যাচের প্রথম মিনিটে রোনালদোর হেড করে বাড়ানো বলে প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো উঁচু শটে লক্ষ্যভেদ করেন বেল। চ্যাম্পিয়ন্স লিগে এটাই রিয়ালের দ্রুততম গোল। ম্যাচের ১৭ মিনিটে টনি ক্রুসের কর্নারে ভারানের হেড গোললাইন থেকে ফেরান গোলরক্ষক।

ম্যাচের ৩৫ মিনিটে রিয়ালকে ২-০ তে এগিয়ে দেন ফরাসি তারকা বেনজামা। ১২ গজ দূর থেকে ডান পায়ের শটে পোস্ট ঘেষে বল জালে জড়ান ফরাসি স্ট্রাইকার। তবে ম্যাচের ৪০ মিনিটে ভাদিসের দুর্দান্ত এক গোলে ম্যাচে ফেরে ওয়ারস। প্রায় ২০ গজ দূরে বল পেয়ে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বিদ্যুৎ গতির শটে গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত করেন বেলজিয়ামের এই মিডফিল্ডার। ফলে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরেই আবারো ব্যবধান বাড়ানোর সুযোগ পায় রিয়াল। তবে ম্যাচের ৫০ মিনিটে বেলের জোরালো শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। উল্টো ম্যাচের ৫৭তম মিনিটে পাল্টা আক্রমণে স্কোরলাইনে সমতায় ফেরে স্বাগতিকরা। বাঁ দিক থেকে আক্রমণে উঠে ডি বক্সের ঠিক বাইরে থেকে আচমকা কোনাকুনি নীচু শটে লক্ষ্যভেদ করেন মিরোস্লাভ রাদোভিচ।

ম্যাচের ৮৩ মিনিটে রিয়ালকে হতাশ করে এগিয়ে যায় স্বাগতিক ওয়ারস। ডি বক্সের বাইরে থেকে ফরাসি মিডফিল্ডার থিবোর জোরালো শট পোস্টে লেগে জালে জড়ায়। আর ম্যাচের ৮৫ মিনিটে কোভাসিচ গোল করলে সমতায় ফেরে রিয়াল। আর যোগ করা সময়ে বেলের শট পোস্টে লাগলে পয়েন্ট হারানোর হতাশাতেই মাঠ ছাড়তে হয় গতবারের চ্যাম্পিয়নদের।

এদিকে দিনের অপর ম্যাচে স্পোর্টিংকে ১-০ গোলে হারিয়ে দুই ম্যাচ বাকি থাকতে শেষ ষোলো নিশ্চিত করেছে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড। আর মোনাকো ৩-০ গোলে হারিয়েছে সিএসকেএ মস্কোকে।