মেইন ম্যেনু

নারায়ণগঞ্জে সেনা চেয়ে সিইসিকে বিএনপির চিঠি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য ভোটের এক সপ্তাহ আগে থেকে শুরু করে ফলাফল ঘোষণার পর দিন পর্যন্ত সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে চিঠি দিয়েছে বিএনপি।

মঙ্গবার দুপুরে ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহর কাছে এ চিঠি হস্তান্তর করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি প্রতনিধি দল।

পরে রিজভী সাংবাদিকদের বলেন, বর্তমান নির্বাচন কমিশন শেষ সময়ে এসে নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য ভালো পদক্ষেপ নেবে আশা করি। সুষ্ঠু নির্বাচনের জন্য নারায়ণগঞ্জে ভোটের অন্তত সাত দিন আগে থেকে ফলাফল ঘোষণার পর দিন পর্যন্ত সেনা মোতায়েনের দাবি জানিয়েছি আমরা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ চিঠি সিইসিকে বিবেচনার জন্য পৌঁছে দেবেন বলে প্রতিনিধি দলকে জানান ইসি সচিব।

বিএনপির অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে- সব প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত করা, অস্ত্র উদ্ধার, ভোটারদের নিরাপদে আসা-যাওয়া, ভোট কারচুপি রোধ, নির্বাচনী কর্মকর্তাদের দলীয় প্রভাবমুক্ত রাখা ও ১০ দিন আগে প্রতিদ্বন্দ্বি প্রর্থীদের কাছে নির্বাচনী কর্মকর্তাদের তালিকা সরবরাহ, কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে তাৎক্ষনিক বদলির ব্যবস্থা, পোলিং নিরাপত্তা ও কেন্দ্রে উপস্থিতি নিশ্চিত করা এবং ভোটকেন্দ্রে পর্যাপ্ত আইন শৃঙ্খলাবাহিনীর সদস্য মোতায়েন রাখা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন- নারায়ণগঞ্জ সিটির প্রতিটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এখনো সময় রয়েছে; কমিশনকে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে।

বিএনপির দাবি পর্যালোচনা করে ইসি যথাযথ পদক্ষেপ নেবে আশা করেন রিজভী।