মেইন ম্যেনু

নাসিক নির্বাচনে বিএনপি অশুভ চক্রান্তে লিপ্ত : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি আবারো নতুন করে কৌশল নিয়েছে। তারা এখন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে একটি অশুভ চক্রান্তে লিপ্ত আছে।

সোমবার দুপুরে রাজধানীর আজিমপুর কবরস্থানের সামনে একটি কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, নাসিক নির্বাচন শুরুই হয়নি। এর মধ্যেই নির্বাচনের প্লেয়িং ফিল্ড নেই, প্রশাসন পক্ষপাতিত্ব করছে- বিএনপি এমন নানা ধরনের অভিযোগ করছে।

বিএনপি গোটা নির্বাচন প্রক্রিয়াকেই প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে উল্লেখ করে তিনি বলেন, কয়েকদিন আগেই নাসিক নির্বাচনে তাদের (বিএনপি) প্রার্থী ঘোষণার পর সাবেক মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার একটি টেলিভিশন টকশোতে গিয়েছিলেন। উনি সেদিন বলেন, নাসিকে নির্বাচন করার মতো পরিবেশ নেই। তাই তিনি নির্বাচনে অংশ নেননি। তখন সঞ্চালক তাকে জিজ্ঞেস করলেন, আপনার দল তো নির্বাচনে অংশ নিল। তাহলে কি আপনার দল ভুল সিদ্ধান্ত নিয়েছে? জবাবে তৈমুর আলম বলেন, না, এটা ভুল সিদ্ধান্ত নয়। এটার একটা কৌশল আছে।

নাসিক নির্বাচন নিয়ে বিএনপির কিসের কৌশল আছে- এমন প্রশ্ন রেখে হানিফ আরো বলেন, কারণ বিএনপি জানে তাদের ওপর জনগণের কোনো আস্থা নেই। জনগণের ভোটে নির্বাচিত হওয়ারও তাদের সুযোগ নেই। তাই তারা নির্বাচনে অংশ নিয়েই নির্বাচন প্রক্রিয়াকে বিতর্কিত করার কৌশল নিয়েছে।

হানিফ বলেন, বিএনপি এখন নাসিক নির্বাচন নিয়ে একটি অশুভ চক্রান্তে লিপ্ত। এরা জনগণের ভোটের অধিকার হরণ করার জন্য সব রকম চেষ্টা করেছে। আজকে তারা ব্যর্থ হয়ে আবারো নতুন কৌশল নিয়েছে। আসলেই এই দলটা (বিএনপি) একটা অশুভ শক্তি। নষ্ট রাজনীতির একটা দল।

বিএনপিকে অতীত রাজনীতির দিকে তাকানোর আহ্বান জানিয়ে হানিফ বলেন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত রাষ্ট্রীয় ক্ষমতায় থাকতে কি ভয়াবহ ও নিষ্ঠুর ঘটনা ঘটিয়েছিলেন। সেই দল যখন গণতন্ত্রের কথা বলে, ন্যায়ের কথা বলে, গণতন্ত্রের কথা বলে। তাদের ধিক্কার দিতে ইচ্ছা করে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।