মেইন ম্যেনু

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন : ১০ জনের মনোনয়নপত্র বাতিল

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) যাচাই-বাছাইয়ের প্রথমদিনে সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত মোট ১৮টি (১ থেকে ১৮নং ওয়ার্ড) ওয়ার্ডের আগ্রহী কাউন্সিলর প্রার্থীদের মনোয়নপত্র বাছাই করা হয়।এর মধ্যে ১০জনের মনোনয়নপত্র অবৈধ ও বাতিল ঘোষণা করা হয়েছে।

নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড মিলনায়তনে মনোনয়নপত্র যাচাই-বাছাইশেষে রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার সাংবাদিকদের জানিয়েছেন, শনিবার ১ হতে ১৮নং ওয়ার্ডের কাউন্সিলরদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে।তথ্য ভুল, ঋণ খেলাপী, তথ্য গোপন ও বয়স কম থাকায় ১নং সাধারণ ওয়ার্ডের সুমন কাজী, ৩নং ওয়ার্ডে নূর সালাম, ৪,৫ ও ৬ নং সংরক্ষিত আসনের মোসা. সুমি বেগম, ৫নং ওয়ার্ডে গোলাম মো. তানভীর (বয়স কম থাকায়), ৭ নং ওয়ার্ডে আবুল কালাম দেওয়ান, ৮নং ওয়ার্ডে দেলোয়ার হোসেন খোকন, ১২নং ওয়ার্ডে জিল্লুর রহমান লিটন, ১৩নং ওয়ার্ডে মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও শাহ ফয়েজউল্লাহ এবং ১৪নং ওয়ার্ডে দিদার খন্দকারের মনোনয়ন বাতিল ও অবৈধ ঘোষণা করা হয়েছে।

নুরুজ্জামান তালুকদার বলেছেন, ‘যাদের প্রার্থীতা অবৈধ ও বাতিল ঘোষণা করা হয়েছে তারা আগামী ২৯ নভেম্বর পর্যন্ত ঢাকা বিভাগীয় কার্যালয়ে অভিযোগ করার সুযোগ পাবেন। এ ছাড়াও তাদের প্রার্থীতা বৈধ প্রমাণিত করার জন্য ৫ ডিসেম্বর সকাল ১০টা পর্যন্ত সময় রয়েছে। তবে অবশ্যই যাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে তারা নির্বাচনের আচরণবিধি লংঘণ করবেন না। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ্য, নাসিকের নির্বাচন সামনে রেখে ৯ জন সম্ভাব্য মেয়র প্রার্থী, সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে ৩৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৭৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের তারিখ ২৬ ও ২৭ নভেম্বর। রবিবার যাচাই-বাছাইয়ের শেষ দিনে ১৯ থেকে ২৭নং ওয়ার্ডের আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।