মেইন ম্যেনু

নাসিরনগরে হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

098

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগরসহ সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর সহিংস হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক শহীদুল্লাহ্ বলেন, বাংলাদেশ রাষ্ট্রের ভিত্তি হলো একটি অসাম্প্রদায়িক চেতনা। এ চেতনার ওপর যে আঘাত করে সে আমাদের শত্রু। তিনি যে রাজনৈতিক মতাদর্শেরই হোক।

সমিতির সধারণ সম্পাদক অধ্যাপক শাহ্ আজম বলেন, সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে এদেশ স্বাধীন হয়েছে। কিন্তু এসব সাম্প্রদায়িক দাঙ্গার কারণে সেই স্বাধীনতা ভুলণ্ঠিত হচ্ছে। বাঙালি সংস্কৃতি বিলুপ্ত করার চক্রান্ত চলছে। সময় এসেছে রুখে দাঁড়াবার। এখন যদি সোচ্চার হতে না পারি তাহলে বাঙালি সংস্কৃতি বিলুপ্ত হতে বাধ্য।

মানববন্ধনে আরও বক্তব্য দেন- সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এএইচএম মোস্তাফিজুর রহমান, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক রকীব আহমদ, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক আনন্দ কুমার সাহা, দর্শন বিভাগের অধ্যাপক এসএম আবু বকর প্রমুখ।