মেইন ম্যেনু

নিজের চুল ছিঁড়ে খেয়ে পেটে জমিয়েছে ৭ কেজি চুল

strange-story-1187-1

মানুষের পেটে আমরা সাধারণত পাথর বা বিভিন্ন ধাতব বস্তু যেমন চামচ, ছুরি এ জাতীয় জিনিস পাওয়ার কথা শুনে থাকি। ধাতব বস্তু মূলত অপারেশনের সময় সংশ্লিষ্টদের অসাবধানতার কারণে পেটের মধ্যে থেকে যায়। তাই বলে পেটের মধ্যে প্রায় ৭ কেজি [১৪ পাউন্ড] চুল!

সত্যিই এমন অবিশ্বাস্য ঘটনা ঘটেছে এক ব্রিটিশ নারীর পেটে। দেশটির একদল চিকিৎসক সম্প্রতি শোফি কক্স নামে ওই নারীর পেটে অস্ত্রোপচার করে ওই পরিমাণ চুলের একটি কুণ্ডলী বের করে নিয়ে আসেন। খবর হাফিংটন পোস্টের চিকিৎসকদের বরাত দিয়ে হাফিংটন পোস্ট জানায়, শোফি কক্সের [২৩] চুল খাওয়ার অভ্যাস ছিল। গত সাত বছর ধরেই তিনি নিজের চুল খেয়ে আসছিলেন।

শোফি কক্স একথা স্বীকারও করেছেন। তার ভাষায়, ‘দীর্ঘদিন ধরে আমি নিজের চুল ছিড়ে ছিড়ে খেয়েছি।’ চিকিৎসকরা জানিয়েছেন, সম্প্রতি পেটে তীব্র ব্যথা অনুভূত হলে এবং ওজন অস্বাভাবিক হারে কমে গেলে শোফি কক্স তাদের শরণাপন্ন হন। ইতোমধ্যে তিনি এক শিশুর জন্মও দিয়েছেন। ধারণা ছিল, শোফির পেটে পাথর থাকতে পারে বা তিনি মরণঘাতি ক্যান্সারে আক্রান্ত হতে পারেন। কিন্তু অস্ত্রোপচারে তার পেটে চুলের কুন্ডলী পাওয়া যায়। এক চিকিৎসক জানান, দীর্ঘ ৩০ বছরের পেশাগত জীবনে তিনি এরকম পরিস্থিতির মুখোমুখি হননি। এ ধরনের মানসিক অবস্থাকে বলে ট্রিকোটিলোমেনিয়া। এর মানে ওই নারী নিজের চুল টেনে ছেড়ায় আক্রান্ত। এ রোগে আক্রান্তরা নিজের চুল ছিড়ে আনন্দ পায়।