মাগুরা প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ মানববন্ধন

নিজে স্কুলে আসেন না, শিক্ষার্থীদের দিয়ে পরিস্কার করান নিজের ফসলী জমির আগাছা

মাগুরা প্রতিনিধি ॥ দুর্নীতিবাজ প্রধান শিক্ষককে অপসারণ ও অবৈধ ম্যানেজিং কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে মাগুরা সদরের পাটকেল বাড়িয়া আখেজ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে স্কুল প্রাঙ্গনে এ সকল কর্মসূচী পালিত হয়।

শিক্ষার্থী ও অভিভাকরা অভিযোগ করেন, প্রধান শিক্ষক ফারুকুজ্জামান দলু নিয়মিত স্কুলে আসেন না। স্কুলে আসলেও হাজিরা খাতায় স্বাক্ষর করে স্কুলের অদূরে নিজ বাড়িতে গিয়ে গরু-ছাগল লালন পালন ও দিনভর নিজের ক্ষেত খামারের কাজে ব্যস্ত থাকেন। অনেক সময় স্কুলের শিক্ষার্থীদের দিয়ে তিনি জমি আগাছা পরিস্কার করান। যে কারণে ক্লাস না হওয়ায় স্কুলের গোটা শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। এ জন্য স্কুলের দুইশ’ শিক্ষার্থী স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে।

স্কুলের প্রাক্তন শিক্ষক হাজী আহম্মদ মাষ্টার বলেন, ফারুকুজ্জামানের শিক্ষক হওয়ার কোন যোগ্যতা নেই। শুধু স্কুল ফাকি নয় তিনি একজন ভয়ানক দুর্নীতিবাজ। উপবৃত্তির টাকা দেওয়ার কথা বলে কৌশলে অভিভাবকদের কাগজে স্বাক্ষর করিয়ে নিয়ে স্থানীয় এক ইজিবাইক চালককে ম্যানেজিং সভাপতি বানিয়েছেন। তার যোগ সাজসে স্কুলের কয়েক লক্ষ টাকার গাছ বিক্রি ও বিভিন্ন সরকারী বরাদ্দ অত্মসাৎ করেছেন।

সরেজমিন বৃহস্পতিবার দুপুরে মাগুরা সদরের পাটকেল বাড়িয়া আখেজ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গিয়ে দেখা যায় স্কুল প্রাঙ্গনে কয়েক শত শিক্ষার্থী, নারী-পুরুষ অভিভাবক ও এলাকাবাসী বিক্ষোভ প্রদর্শ ও মানবন্ধন করছে। বিক্ষোভ ও মানববন্ধনে অংশগ্রহনকারীরা প্রধান শিক্ষক ফারুকুজ্জামান দলুর স্বেচ্ছাচারিতা অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে নানা শ্লোগান দিয়ে তাকে অপসারণ ও অবৈধ ম্যানেজিং কমিটি বাতিলের দাবী জানাচ্ছেন।

এদিকে স্কুলের ভেতরে গিয়ে দেখা গেছে সব ক্লাশই শিক্ষার্থী শুন্য। প্রধান শিক্ষক ফারুকুজ্জামানের কাছে কাছে এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষার্থীদের অভিযোগের ব্যাপারে জানতে চাইলে তিনি সব অভিযোগ অস্বীকার করে। তিনি বলেন, এলাকার সামাজিক রাজনীতির কারনে প্রতিপক্ষরা তার বিরুদ্ধে এ সব করছেন।