মেইন ম্যেনু

নির্বাচনী রূপরেখা জানাতে রাষ্ট্রপতির সাক্ষাৎ চায় বিএনপি

bnp

নতুন নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়া সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করতে চায় বিএনপি। এজন্য চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার তৈরি রূপরেখা জানাতে রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়েছে বিএনপি। সোমবার নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, আগামী নির্বাচন যেন সুষ্ঠু ও গণতান্ত্রিক হয় সে লক্ষ্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া একটি নির্বাচনী রূপরেখা তৈরি করেছেন। তিনি নির্বাচনী রূপরেখাটি রাষ্ট্রপতির কাছে পাঠাবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি আরো বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করার দায়িত্ব রাষ্ট্রপতির। চেয়ারপারসনের প্রস্তাবটি অবশ্যই আমরা তার কাছে দেব। এজন্য গতকাল রাতে রাষ্ট্রপতির কাছে সময় চেয়েছি। এখন পর্যন্ত আমরা সময় পাইনি। আমরা আশা করছি রাষ্ট্রপতি এই রূপরেখাটি বিশেষ বিবেচনার সঙ্গে নিবেন এবং এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

ফখরুল বলেন, আমরা এ রূপরেখাটি অন্যান্য রাজনৈতিক দলগুলোর কাছেও পাঠাব।

নারায়নগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে বিএনপির মহাসচিব বলেন, নারায়ণগঞ্জে বিএনপির নির্বাচনী প্রার্থী কারা হবেন সেটি আমরা আজ রাতে জানাব।

সোমবার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারপারসন তারেক জিয়ার রোগ মুক্তির কামনায় এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এই মিলাদ মাহফিলে মির্জা ফকরুলসহ মির্জা আব্বাস এবং রুহুল কবির রিজভী উপস্থিত ছিলেন।