নির্বাচনে আ.লীগ ভালো ফল করতে পারবে না : ফখরুল

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করলে জনরোষের মুখে আওয়ামী লীগ ভালো ফল করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করার সাহস আওয়ামী লীগের নেই।

আজ শুক্রবার সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাড়িতে দলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকারে থেকে ক্ষমতার খর্ব না করে নির্বাচন করলে সে নির্বাচনের বৈধতা আসবে না। ২০১৪ সালের মতো এবার নির্বাচন করতে পারবে না তারা। তাদের এবার ফ্রি অ্যান্ড ফেয়ার (সুষ্ঠু ও নিরপেক্ষ) নির্বাচন করতে হবে।

বিএনপির মহাসচিব বলেন, ‘আমরা নির্বাচন করতে চাই। কিন্তু নির্বাচনের জন্য একটা পরিবেশ তৈরি করতে হবে। ওনারা (আওয়ামী লীগ) হেলিকপ্টারে চড়ে নৌকার জন্য ভোট চেয়ে বেড়াবেন। আর আমরা আদালতে বারান্দায় দাঁড়িয়ে থাকব অথবা জেলখানার ভেতরে থাকব, এটা তো সমান সুযোগ হলো না।’

বিএনপির চেয়ারপারসন কখনোই দেশ ছেড়ে যায়নি দাবি করে মির্জা ফখরুল বলেন, দেশে অবস্থান করে গণতন্ত্রের জন্য আন্দোলন করে জেল খেটেছেন। এসব বিষয় নিয়ে আওয়ামী লীগের বক্তব্য অন্তঃসারশূন্য বলে মন্তব্য করেন তিনি।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।