মেইন ম্যেনু

নীলনকশা বাস্তবায়নে একের পর এক মামলা : ফখরুল

fakrul

নীলনকশা বাস্তবায়নের জন্যই সরকার একের পর এক বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও সাজা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত যৌথ সভা শেষে বিজয় দিবসসহ ডিসেম্বর মাসে দলের কয়েকটি কর্মসূচি ঘোষণা করে এ কথা বলেন মির্জা ফখরুল। সভায় কর্মসূচির সিদ্ধান্ত ছাড়া কয়েকটি প্রস্তাব অনুমোদন করা হয়।

ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় পুলিশের গুলিতে নিহত কলেজশিক্ষকের মৃত্যুর ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান বিএনপি নেতা।

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারকে চাপ প্রয়োগে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান মির্জা ফখরুল। ৬ ডিসেম্বর স্বৈরাচার পতন দিবস, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবসে দলীয় কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, সময় ও স্থান পরে জানানো হবে।

মির্জা ফখরুল বলেন, মুক্তিযুদ্ধের সত্যিকার চেতনা তুলে ধরতে সারা দেশ ও কেন্দ্রীয়ভাবে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, ‘সামগ্রিক যে নীলনকশা, বাংলাদেশকে বিরাজনীতিকরণের একটা প্রক্রিয়া শুরু করে রাজনীতিবিদদের সরিয়ে দেওয়ার যে নীলনকশা; যেটাকে বাস্তবায়ন করার জন্য আমাদের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধেও সেই ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে তাঁকে রাজনীতি থেকে দূরে রাখার প্রচেষ্টা চালানো হচ্ছে।’