নেইমারকে পিএসজিতে নিতে কলকাঠি নাড়ছেন কে?

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার মহাতারকা নেইমারকে নিয়ে গুঞ্জনের মাত্রা বেড়েই চলেছে দিনের পর দিন। কিন্তু এ বিষয়ে কোনো টু শব্দ করছেন না ব্রাজিলিয়ান সুপারস্টার। তাতেই সন্দেহ আরও ডালপালা মেলেছে। অনেকেই মনে করছেন নেইমারকে প্যারিস সেন্ট জার্মেইয়েতে (পিএসজি) ভাগিয়ে নিতে কলকাঠি নাড়ছেন স্বদেশী দানি আলভেস।

এই আলভেসই বার্সেলোনা ছেড়ে যাবার সময় কাতালান ক্লাবটিকে ‘অকৃতজ্ঞ’, ‘স্বার্থপর’ বলেছিলেন। তাই এবার নেইমারকে ‘স্বার্থপর’ হতে বললেন এই ব্রাজিলিয়ান। নেইমারের পিএসজিতে যাওয়ার বিষয়ে আলভেস বলেন, ‘নেইমারের সঙ্গে আমার প্রতিদিনই কথা হয়। তবে সব সময় যে ফুটবল নিয়ে আমরা কথা বলি, তা নয়। আমি ওকে মাথা ঠান্ডা রাখতে বলছি। কারণ, এ ধরনের পরিস্থিতিতে কানে যত কথা ভেসে আসবে। সব কথা কানে তুললে পাগল হয়ে যেতে হবে। আমি ওকে বলেছি, তোমাকে স্বার্থপর হতেই হবে। কারণ যখন তোমার ফর্ম খারাপ থাকবে, তোমার ক্লাব কিন্তু তোমাকে নিয়ে ভাববে না। যার সবচেয়ে বড় উদাহারণ আমি নিজে।

বার্সেলোনায় আট বছর খেলার পর আলভেসের সঙ্গে চুক্তি নবায়ন করতে চায়নি বার্সেলোনা। ফলে কোনো রকম পারিশ্রমিক ছাড়াই জুভেন্টাসে যোগ দিয়েছিলেন আলভেস। শুধু তাই নয়, বয়সকে থোড়াই কেয়ার করে মাঠে দাপট দেখিয়ে যাচ্ছেন তিনি। পিএসজির হয়ে অভিষেকে গোলও করেছেন। তাই নেইমারকে যদি পিএসজি বিশাল অংকের অর্থের বিনিময়ে কিনে নেয়, তাহলে কেন সেখানে যাবে না নেইমার? এমনটাই প্রশ্ন আলভেসের। সেই সঙ্গে মেসির ছায়া থেকে বের হওয়ার সুযোগের ব্যাপারটিও তুলে ধরেন তিনি। আলভেস স্পষ্টই বলেছেন, তিনি চান নেইমার পিএসজিতে আসুক। কিন্তু নেইমারকে প্রলুব্ধ করার বিষয়টি অস্বীকার করেন তিনি।

আলভেসের ভাষায়, ‘বড় সিদ্ধান্ত নিতে সাহসী হতে হয়। আমি সবচেয়ে সাহসী। বার্সা ছেড়েছি, এরপর জুভেন্টাসও। জানি পিএসজি এত বড় ক্লাব নয়। কিন্ত নেইমারকে সামনে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিতে হবে। আমি শুধু চাই আমার বন্ধু যেখানেই থাক ভালো থাকুক। তবে অবশ্যই ও যদি পিএসজিতে আসে সত্যি অনেক ভালো হবে।’