মেইন ম্যেনু

নেগেটিভ এনার্জিকে দূরে রাখার কৌশল

সত্যি কথা বলতে কী? নিজ বাড়ির গুরুত্ব আমাদের কাছে অনেক। বাড়ি থেকে সবসময় যেন আমরা পজিটিভ এনার্জিপাই, সেটাই আমাদের চাওয়া থাকে।

কিন্তু বাড়ির একটি ঘরে প্রবেশ করা মাত্রই যদি আপনি অনুভব করেন যে নেগেটিভিটি আপনাকে ঘিরে রয়েছে, তবে আপনার চেক করে নেয়া প্রয়োজন কীভাবে ঘর থেকে সহজ উপায়ে নেগেটিভ এনার্জিকে দূর করা যায়।

আবার এমনও হতে পারে বাড়িতে প্রবেশের আগে কারোর সঙ্গে আপনার কথা কাটাকাটি হয়েছে, আর আপনি চারপাশে খুব টেনশন অনুভব করছেন, তারমানে নিশ্চিত আপনার চারপাশে নেগেটিভ কিছু রয়েছে।

নেগেটিভ এনার্জি আপনার স্বাস্থ্য ও জীবনের উৎকর্ষতায় ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। তাই এগুলোকে রূপান্তর বা দূর করতে হবে।

কীভাবে সহজেই নেগেটিভ এনার্জিগুলো দূর করবেন তার উপায়গুলো নিম্নে আলোচনা করা হলো :

ধূপ-লেপন : ধূপ (incense), ভুই-তুলসী (sage), নাগদানা (mugwort) এবং চন্দনকাঠ (sandalwood) একসঙ্গে জ্বালালে, তা নেগেটিভ এনার্জি দূর করতে সাহায্য করে। কিছুটা ভুই-তুলসী জ্বালিয়ে ঘরের প্রতিটি কোনায় তার ধোঁয়া ছড়িয়ে দিন। এটি নেগেটিভ এনার্জি দূর করতে সাহায্য করবে।

লবণ পানি : গোসল, আপনার চারপাশ থেকে নেগেটিভিটি দূর করতে এটি একটি সেরা উপায়। আপনার শুধু প্রয়োজন হবে কিছুটা অপ্রক্রিয়াজাত (unprocessed) লবণ। এটিকে আপনার গোসলের পানির বালতি বা বাথটাবে মেশান। কিছুক্ষণের জন্য বাথটাবে এ পানিতে রিল্যাক্স করুন বা গোসল করুন। এটি আপনার চারপাশ থেকে নেগটিভ এনার্জি দূর করতে সাহায্য করবে।

স্ফটিক বা ক্রিস্টাল : ক্রিস্টাল নেগেটিভ এনার্জিকে ঘর থেকে দূরে সরিয়ে দেয়। ক্রিস্টাল নেগেটিভ এনার্জি শুষে নিতে ও মুছে দিতেও সাহায্য করে। নেগেটিভিটি থেকে দুরে থাকতে, আপনি এটিকে গয়না বা আনুষঙ্গিক (accessory) হিসাবে ব্যবহার করতে পারেন। এসেনশিয়াল ওয়েল : এসেনশিয়াল ওয়েল (Essential Oils) নেগেটিভ এনার্জির থেকে নিস্তার পেতে ও পজেটিভিটি বাড়াতে সাহায্য করে। এর প্রকৃতিকে রূপান্তরিত করার ক্ষমতা রয়েছে। এটি আপনার চারপাশে পজিটিভিটি এনে দেবে। বাজারে সহজলভ্য একাধিক এসেনশিয়াল ওয়েলগুলি থেকে যে কোনও একটি বেছে নিতে পারেন।

ঘণ্টাধ্বনি : এটা মানা হয়ে থাকে যে ঘন্টাধ্বনির কম্পন নেগেটিভ এনার্জিকে অপসারণ করে ও পজেটিভ প্রবাহ উৎপন্ন করে। যখনই কোনও নেগেটিভ পরিস্থিতি আসবে তখনি ঘন্টাধ্বনি করুন দেখবেন উপকার পাবেন।