মেইন ম্যেনু

নেট প্যাক ছাড়াই কীভাবে ইন্টারনেটের সুবিধা উপভোগ করবেন?

1477230687

মোবাইল পরিষেবার দুনিয়ায় তীব্র বাণিজ্যিক প্রতিযোগিতার সুবাদে মোবাইল ইন্টারনেটের দাম দিনকে দিন কমছে। সস্তা থেকে সস্তাতর ইন্টারনেট ডেটা প্যাক চালু করছে বিভিন্ন সার্ভিস প্রোভাইডার। কিন্তু কেমন হয়, যদি ইন্টারনেটের সুবিধা উপভোগ করার জন্য এই সামান্য অর্থটুকুও খরচ করতে না হয়?

ব্যাপারটা আপাতদৃষ্টিতে অবাস্তব মনে হলেও আদপে কিন্তু অসম্ভব নয়। কিছু এসএমএস-নির্ভর ফ্রি অ্যাপের সৌজন্যে কোনও ডেটা প্যাক ছাড়াই নেট সার্ফিং-এর সুবিধা উপভোগ করতে পারেন। আসুন, জেনে নিই সেরকমই ৪টি অ্যাপের কথা—

১. এসএমএস স্মার্ট(SMSSmart): এই অ্যান্ড্রয়েড অ্যাপটি এসএমএস মারফৎ আপনার মোবাইলে ইন্টারনেট থেকে তথ্য সরবরাহ করে। কোনও রাস্তার ডিরেকশন, উইকিপিডিয়ার সংক্ষিপ্তসার, ইয়েল্প এবং টুইটারের তথ্য আপনি পেয়ে যাবেন‌ এসএমএস-এর মাধ্যমে। অ্যাপটি এমনভাবেই ডিজাইন করা হয়েছে, যা এসএমএস-এর চিরচেনা চেহারাটিতে অভিনবত্ব প্রদান করে।

২. টেক্সট ইঞ্জিন(TextEngine): গুগলের এসএমএস সার্চকে ব্যবহার করে কাজ করে এই অ্যাপ। অ্যাপটি ইনস্টল করার পরে প্রথমে সাইন আপ করতে হবে। তার পরে এই অ্যাপ আবহাওয়ার পূর্বাভাস, স্পোর্টস আপডেট, উইকিপিডিয়া রেজাল্ট এবং ইন্টারনেট থেকে অন্যান্য তথ্য সরবরাহ করবে আপনার মোবাইলে।

৩. এসএমএস হান্ট(SMSHunt): প্রোডাক্ট হান্ট নামের ওয়েবসাইটটিতে বিভিন্ন টপ রেটেড সাইট ও অ্যাপ সংক্রান্ত তথ্য দেওয়া হয়। এই অ্যাপটি সেই প্রোডাক্ট হান্ট থেকেই একের পর এক লিংক ও তথ্য পৌঁছে দেয় আপনার মোবাইলে। ফলে ডেটা প্যাক ছাড়াই ইন্টারনেটের সুবিধা উপভোগ করতে পারেন আপনি।

৪. কিউকে এসএমএস(QKSMS): টিপিকাল এসএমএস সার্চ ইঞ্জিনের থেকে আলাদা। অভিনব থিমের মাধ্যমে আপনার মেসেজিং-এর অভিজ্ঞতায় একটি নত‌ুন মাত্রা যোগ করে। কুই‌ক রিপ্লাই বক্সের মাধ্যমে অন্য কোনও অ্যাপ বন্ধ না করেই রিপ্লাই দেওয়ার সুবিধাও আপনি পাবেন। সূত্র : এবেলা