নেত্রকোনার দুর্গাপুরে স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার বিরিশিরি ইউনিয়নের পশ্চিম তেলুঞ্জিয়া গ্রামে পরিত্যক্ত ঘরে গলায় ফাঁস নেওয়া অনিকা দেবনাথ (১৬) নামের এক স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১ ডিসেম্বর) সকালে ঝুলন্ত অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়। দুপুর আড়াইটা পর্যন্ত মরদেহ ঐ বাড়িতেই পুলিশ হেফাজতে ছিলো।

নিহত অনিকা দেবনাথ তেলুঞ্জিয়া গ্রামের সুকুমার দেবনাথের কন্যা। সে দুর্গাপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী বলে জানা গেছে।

পরিবার সূত্রে জানা যায়,অনিকার স্কুলে পরীক্ষা চলছিলো। গতকাল ৩০ নভেম্বর স্কুল থেকে পরীক্ষা দিয়ে বাড়ি ফিরে সে। তখন স্বাভাবিকই ছিল। সন্ধ্যায় তার মা বাড়ি এসে তার খুঁজ করলে না পেয়ে আত্মীয়-স্বজনসহ এলাকার বিভিন্ন স্থানে রাতভর খুঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি। এরপর ১ ডিসেম্বর সকালে তার মা তাদের বসত ঘরের পাশের একটি পরিত্যক্ত ঘরে খুঁজার জন্য ঢুকলে গলায় ওড়না পেছানো ঘরের আড়ায় অনিকার নিথর দেহ ঝুলন্ত অবস্থায় দেখে চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে আসে। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ফাঁস দেওয়া অবস্থায় মরদেহটি উদ্ধার করে। তাৎক্ষনিকভাবে আতœহত্যার কারণ জানাযায়নি।

এ ব্যাপারে দুর্গাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আক্কাছ আলী জানান,মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।