মেইন ম্যেনু

নোট বাতিল, বিয়ের গিফট দিতে পারছেন না? হরভজনের পরামর্শ মানুন, লাভ হবে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টাকা বাতিলের সিদ্ধান্ত নিয়ে তোলপাড় গোটা দেশ। টাকা বাতিলের সিদ্ধান্তের পরে কেটে গিয়েছে বেশ কয়েকটা দিন। দেশে স্বাভাবিক অবস্থা ফিরে আসেনি। নিত্যিদিনই নতুন নতুন নিয়ম চালু করছে সরকার। আর সরকারের নতুন নতুন সব নিয়মের ধাক্কায় সাধারণ মানুষ জেরবার।

একবারে বেশি টাকা তোলার জো নেই। এটিএম-এর লাইনে প্রবল ভিড়। ব্যাঙ্কের অবস্থাও তথৈবচ। যাঁদের বাড়িতে বিয়ে, তাঁদের রাতের ঘুম উবে যাওয়ার জোগাড়। বিয়ের গিফট দিতে গিয়েও সমস্যায় পড়ছেন মানুষ। নতুন বর-বউ-য়ের হাতে ভাল গিফট তুলে দেওয়ার মতো নগদ টাকাও যে হাতে নেই। অনেকে অন্য উপায় অবলম্বন করেছেন। খামে করে চেক নিয়ে গিয়ে তা নতুন বর-বউয়ের হাতে তুলে দেওয়া হচ্ছে, এমন ছবিও দেখা গিয়েছে।

দেশের পরিস্থিতি যখন এমন, তখন হরভজন সিংহ নতুন উপায় বাতলে দিচ্ছেন গোটা দেশকে। হরভজনের উপায় মেনে চললে কিন্তু লাভই হবে। কী বলছেন হরভজন? ভারতের এই অফস্পিনার একটি ছবি পোস্ট করেছেন টুইটারে। সেই ছবিতে দেখা যাচ্ছে কার্ড সোয়াইপ মেশিন হাতে বসে আছেন নতুন বর-বউ। সেই ছবির নীচে হরভজন মজা করে লিখেছেন, গিফট দেওয়ার এর থেকে ভাল উপায় আর নেই। হরভজনের এ হেন পদ্ধতি অনেকেরই পছন্দ হয়েছে। তাঁরা মন্তব্যও করেছেন। হরভজনের পোস্ট করা এই ছবিটি অনেকের কাছেই পরিচিত। হোয়াটসঅ্যাপের মাধ্যমেই ছবিটি ছড়িয়ে পড়েছে বিভিন্ন জায়গায়।