মেইন ম্যেনু

নোয়াখালীতে কৃষক-ক্ষেতমজুর সমাবেশ অনুষ্ঠিত

noakhali-news-23-10-16-11

এম.এ আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী : প্রকৃত ভূমিহীন-বর্গাচাষী-ক্ষুদ্র কৃষকদের মধ্যে কৃষিকার্ডের মাধ্যমে কৃষিঋণ, টি-আর, কাবিখা, স্বল্পমূল্যে কৃষি উপকরণ সরবরাহসহ নানা দাবীতে নোয়াখালীতে কৃষক-পক্ষতমজুর সমাবেশ হয়েছে।

রোববার দুপুরে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসকে স্মারকলিপি প্রদান করা হয়। এর আগে, একই দাবীতে শহরে ব্যানার, ফেস্টুন ও লাল পতাকা সজ্জিত একটি প্রতিবাদ মিছিল বের করা হয়। সংগঠনের জেলা আহ্বায়ক মুক্তিযোদ্ধা তারকেশ্বর দেবনাথ নান্টুর সভাপতিত্ব সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সাধারন সম্পাদক মনজুর আলম মিঠু, বাসদ (মার্কসবাদী) জেলা কমিটির আহবায়ক দলিলের রহমান দুলাল, নবগ্রাম অঞ্চলের কৃষক প্রতিনিধি মো. ইব্রাহিম, চরকলমীর কৃষক প্রতিনিধি আরশাদ আলী প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন কৃষক ফ্রন্টের জেলা সংগঠক বিটুল তালুকদার। এসময় বক্তারা দেশব্যাপী সকল বিভাগে অনিয়ম, ঘুষ-দুর্নীতি; মাদক-জুয়া ও চাঁদাবাজি বন্ধ; প্রকৃত ভূমিহীন-বর্গাচাষী-ক্ষুদ্র কৃষকদের মধ্যে কৃষিকার্ডের মাধ্যমে কৃষিঋণ প্রদান; টিআর, কাবিখা, স্বল্পমূল্যে কৃষি উপকরণ সরবরাহ; খাস জমি প্রকৃত ভূমিহীনদের বরাদ্দ দেয়া; ইউনিয়নভিত্তিক সরকারি ক্রয়কেন্দ্র স্থাপন; আর্মী রেটে রেশনিং প্রদান; উপকূলীয় অঞ্চলে পর্যাপ্ত আশ্রয়ন প্রকল্প স্থাপন এবং নদী ভাঙ্গনরোধসহ ১৩ দফা দাবী বাস্তবায়নে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।