পদত্যাগের আহ্বান উড়িয়ে দিলেন নওয়াজ শরিফ

দেশজুড়ে পদত্যাগের আহ্বান জোরদার হলেও মন্ত্রিসভার এক জরুরি বৈঠকে পদত্যাগ না করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। বৃহস্পতিবার ইসলামাবাদে অনুষ্ঠিত ওই বৈঠকে তার বিরুদ্ধে চলা যৌথ তদন্ত দলের (জেআইটি) দুর্নীতির প্রতিবেদনকে ভিত্তিহীন ফটকাবাজি বলে আখ্যায়িত করেছেন তিনি।

নওয়াজ শরীফ বলেন, কারও অনুরোধে তিনি প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াবেন না। তবে মন্ত্রিপরিষদের সদস্যরা তাকে পানামা পেপারস কেলেঙ্কারির ব্যাপারে লড়াইয়ের পরামর্শ দিয়েছেন।

তদন্ত প্রতিবেদন প্রকাশ হওয়ার পর থেকেই নওয়াজকে পদত্যাগের আহ্বান জানিয়ে আসছে বিরোধীদলগুলো। এ ব্যাপারে পাকিস্তানের এই প্রধানমন্ত্রী বলেন, তার দল বিরোধীদলের চেয়ে অনেক বেশি ভোট পেয়েছে। ‘পাকিস্তানের জনগণ আমাকে নির্বাচিত করেছে। একমাত্র তারাই আমাকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে পারেন।’

নিজের পরিবারকে জড়িয়ে প্রতিবেদনের বিষয়ে তিনি বলেন, ‘আমার পরিবার রাজনীতির মাধ্যমে কিছুই পায়নি। বরং রাজনীতির জন্য তারা অনেক কিছু হারিয়েছে।’

দেশে কোটি কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। সেসব নিয়ে কেউ কোনো দুর্নীতির প্রশ্নও তুলতে পারেনি বলে মন্তব্য করেন নওয়াজ শরিফ। ১৯৮৫ সাল থেকে এখন পর্যন্ত তার পরিবারের বিরুদ্ধে এক পয়সা পরিমাণ দুর্নীতির প্রমাণ দেয়ার জন্য বিরোধীদলগুলোর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি।

তদন্তু প্রতিবেদন উদ্দেশ্যমূলক এবং একপেষে বলে অভিযোগ করেন নওয়াজ। এর আগে গত বুধবার প্রধানমন্ত্রীর মেয়ে মরিয়ম নওয়াজ সাফ জানিয়ে দেন, তার বাবা পদত্যাগ করবেন না।

তিনি বলেন, ইনশা আল্লাহ, তিনি পদত্যাগ করবেন না। কারণ, সাধারণ মানুষের টাকা আত্মসাতের ব্যাপারে তার বিরুদ্ধে একটি অভিযোগও কেউ প্রমাণ করতে পারবে না।

সূত্র : ডন।