মেইন ম্যেনু

পরিচালক-প্রযোজকের বিরুদ্ধে মামলা করলেন বাপ্পী

পরিচালক অনন্য মামুন ও প্রযোজনা প্রতিষ্ঠান লাইভ টেকনোলজিসের বিরুদ্ধে মামলা করেছেন চলচ্চিত্র অভিনেতা বাপ্পী চৌধুরী। একই সঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র ডেভেলপমেন্ট করপোরেশনকেও (বিএফডিসি) মামলায় আসামি করা হয়েছে।

ঢাকার জজকোর্টে সোমবার(১৫ নভেম্বর) মামলা করেন এই অভিনেতা। মামলা নম্বর ৪০৫/২০১৬।

বাপ্পী জানান, অনন্য মামুন পরিচালিত চলচ্চিত্র ‘আমি তোমার হতে চাই’ছবিতে অন্য একজনকে দিয়ে শব্দ সংযোজন (ডাবিং) করানো হয়েছে। তারা আমার সঙ্গে চুক্তি ভঙ্গ করেছে। এটা আমার ক্যারিয়ারের জন্য ক্ষতিকর।

বাপ্পী দাবি করেন, ছবিটির ডাবিং তাঁরই করার কথা ছিল। প্রযোজনা প্রতিষ্ঠান ও পরিচালক চুক্তি ভঙ্গ করেছেন। এ-সংক্রান্ত সব চুক্তিপত্র তাঁর কাছে রয়েছে। এরই মধ্যে সিনেমার চুক্তি অনুযায়ী সম্মানীও বুঝে পেয়েছেন এই অভিনেতা।

জানা গেছে, এরই মধ্যে আদালত থেকে আইনী নোটিশ পেয়েছে লাইভ টেকনোলজিস। শীঘ্রই এর উত্তর দেবে এই প্রযোজনা প্রতিষ্ঠান।

এদিকে ভারতে অবস্থান করছেন ছবিটির পরিচালক অনন্য মামুন। ফেসবুকে মামুন বলেন, ‘আমাদের আইনের কাঠগড়ায় দাড়াতে হলো। আমার প্রযোজকের অন্যায় উনি কেন এই মন্দার বাজারে একটি বড় বাজেটের সিনেমা বানালেন। আর আমার অন্যায় কেন আমি শুদ্ধ উচ্চারণ’সহ ভালো ভয়েজ সিনেমায় ব্যবহার করলাম।’

তিনি আরও বলেন, ‘সিনেমাটির সেন্সর হয়ে গেছে, আমার ভাবার আর কোনো জায়গা নেই। আর ভুল উচ্চারণে আমার সিনেমা রিলিজ হবে না। মামলা চলবে। আদালত যেভাবে চান, সেটাই হবে।’