পাকিস্তানে পৌঁছেছে তামিদের বিশ্ব একাদশ

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে পৌঁছেছে আইসিসির বিশ্ব একাদশ। সোমবার সকালে তামিমদের বিশ্ব একাদশের ১৩জন খেলোয়াড় বহনকারী বিমান লাহোরের আল্লামা ইকবাল বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। এরপর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাদের হোটেলে নিয়ে যাওয়া হয়।

১৪ সদস্যের দলে অনুপস্থিত আছেন ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বাদ্রি। তিনি সন্ধ্যার মধ্যে পাকিস্তানে পৌঁছবেন। সাতটি দেশ যথাক্রমে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের ১৪ জন খেলোয়াড় পাকিস্তানের বিপক্ষে ইন্ডিপেনডেন্ট কাপ সিরিজে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন। মূলত পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর লক্ষ্যেই আইসিসি এই উদ্যোগ নিয়েছে। ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ রয়েছে।

এর আগে ২০১৫ সালে পাকিস্তান জিম্বাবুয়ে দলকে ঘরের মাঠে স্বাগত জানিয়েছিল। চলতি বছর পাকিস্তান সুপার লিগের ফাইনাল হয়েছে লাহোরে। সেখানে বিভিন্ন দেশের ক্রিকেটাররা খেলেছিলেন। সফলভাবে পিএসএলের ফাইনাল আয়োজনের পরই আইসিসি আস্থা পেয়েছে বিশ্ব একাদশ দল পাঠাতে।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ১২, ১৩ ও ১৫ সেপ্টেম্বর পাকিস্তান ও বিশ্ব একাদশের মধ্যকার ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে।

বিশ্ব একাদশের স্কোয়াড : ফাপ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, জর্জ বেইলি, পল কলিংউড, বেন কাটিং, গ্রান্ট ইলিয়ট, তামিম ইকবাল, ডেভিড মিলার, মরনে মরকেল, টিম পেইনি, থিসারা পেরেরা, ড্যারেন স্যামি, স্যামুয়েল বাদ্রি ও ইমরান তাহির।