মেইন ম্যেনু

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৮০০ গাড়ি

paturia-news

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ঘাটে বাস-ট্রাক ও ছোট যানসহ পারাপারের অপেক্ষায় রয়েছে অন্তত আট শতাধিক যানবাহন। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছের পরাপারের অপেক্ষায় থাকা যাত্রী সাধারণ।

যান্ত্রিক ত্রুটির কারণে মেরামতে থাকা ৫টি ফেরির সংকটের কারণে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সংযোগস্থল এই নৌরুটটিতে এ অবস্থা বিরাজ করছে।

শুক্রবার (১১ নভেম্বর) ভোর থেকেই ফেরি সংকটে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে পরিবহনের দীর্ঘ সারি দেখা যায়। সময় গড়ানো সঙ্গে সঙ্গে বাড়তে থাকে পরিবহনের সংখ্যা।

পাটুরিয়া ফেরিঘাটের বিআইডব্লিউটি’র সহকারী ম্যানেজার (বাণিজ্য) সালাউদ্দিন রাসেল জানান, উভয় ঘাট এলাকায় একটি করে প্লটুন সমস্যা থাকার কারণে ফেরি পারাপারে কিছুটা সমস্যা দেখা দিচ্ছে।

গত কয়েকদিন ধরেই ঘাট এলাকায় যানজট লেগেই আছে। শুক্রবার গাড়ির চাপ থাকার কারণে পারাপারে যানজট সৃষ্টি হচ্ছে। তবে সারা দিনই জট থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় ১৫টি ফেরি বর্তমানে চলাচল করছে। যান্ত্রিক ত্রুটির কারণে মেরামতে রয়েছে ৫টি ফেরি।

পাটুরিয়া ঘাটের নৌ-পুলিশের ইনচার্জ সামছুল আলম জানান, গত কয়েক দিন ধরেই উভয় ঘাটে যানজট দেখা দিচ্ছে। শুক্রবার সকাল থেকেই ঘাটের জিরো পয়েন্ট থেকে নবগ্রাম পর্যন্ত প্রায় দুই কিলোমিটার দীর্ঘ এলাকাজুড়ে বাসের লাইন রয়েছে। এ ঘাটে পারের অপেক্ষায় রয়েছে অন্তত তিন শতাধিক বাস ও শতাধিক ছোট গাড়ি।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আবু আবদুল্লাহ জানান, ভোর থেকেই যানজট বাড়তে থাকে। ঘাটে পারের অপেক্ষায় দুই শতাধিক ট্রাকের লাইন রয়েছে। তবে বাসের তেমন জট নেই। তাড়াতাড়িই এ জট কমে যাবে বলে ধারণা করা হচ্ছে।