পান্থপথে জঙ্গি আস্তানায় ১১ ঘণ্টার শ্বাসরুদ্ধকর অপারেশন সমাপ্ত

রাজধানীর পান্থপথে সন্দেহজনক জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান ‘অপারেশন আগস্ট বাইট’ শেষ হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট প্রধান মনিরুল ইসলাম এ অভিযানের সমাপিত ঘোষণা করেন। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

সোমবার রাত থেকে চলা ‘অপারেশন আগস্ট বাইটে’ সন্দেহভাজন এক জঙ্গি নিহত হয়। এছাড়া এই ঘটনায় ‘হোটেল ওলিও ইন্টারন্যাশনাল’ ভবনের নিরাপত্তারক্ষী আহত হয়েছে বলে জানা গেছে। পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

অভিযানস্থলে এ কে এম শহীদুল হক উপস্থিত হয়ে বলেন, ‘শোকাবহ আগস্টের কর্মসূচিতে জঙ্গিদের বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছিল। কিন্তু গোয়েন্দাদের তৎপরতায় সেটা সম্ভব হয়নি।’

তিনি বলেন, হোটেল ওলিও ইন্টারন্যাশনালের পাশের ভবনের ছাদ থেকে জঙ্গিদের লক্ষ্য করে গুলি করলে ভেতর থেকে এক জঙ্গি শক্তিশালী বিস্ফোরণ ঘটায়। এরপর আরও একটি বিস্ফোরণ ঘটালে ওই জঙ্গি নিহত হয়।

সোমবার দিবাগত রাত দুইটা থেকে পান্থপথ মোড় হতে ধানমণ্ডি ৩২ নাম্বার পর্যন্ত রাস্তা বন্ধ করে রাখে পুলিশ। এছাড়া ডিবি পুলিশের একটি দল পান্থপথ এলাকার আবাসিক হোটেলগুলোতে অভিযান চালায়।

মঙ্গলবার সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর স্বরাষ্ট্রমন্ত্রী জঙ্গি আস্তানা ঘিরে রাখার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।