মেইন ম্যেনু

পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছে সরকার

asaduzzaman-khan-kamal20161128211625

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মানবিক কারণে প্রাণ ভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছে সরকার। তিনি বলেন, সরকার মিয়ানমার সরকারের প্রতি রোহিঙ্গা নির্যাতন বন্ধের জোর দাবি জানিয়েছে। সোমবার রাজধানীর মিরপুরে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকবিরোধী এক সমাবেশে তিনি এ কথা বলেন। যুব মহিলা লীগ উত্তর শাখা সমাবেশের আয়োজন করে।

ময়মনসিংহে পুলিশের সঙ্গে সংঘর্ষে শিক্ষক নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে মন্ত্রী বলেন, তুচ্ছ ঘটনার জের ধরে এমন হতাহতের ঘটনা কোনোভাবেই মানা যায় না। ঘটনার সঠিক তদন্ত করে দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রসঙ্গে তিনি বলেন, ইসলামে জঙ্গিবাদের কোনো সুযোগ নেই। যারা ইসলামের নামে মানুষ হত্যা করছে, তারা ইসলামের শত্রু। জঙ্গি, সন্ত্রাস এবং মাদক বিক্রেতাদের ব্যাপারে তথ্য চেয়ে তিনি বলেন, পুলিশের একার পক্ষে সব ঠিক করা সম্ভব নয়। সমাজ পরিবর্তন করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন মডেল। নারীরা সব জায়গায় এগিয়ে যাচ্ছে। নারীকে পেছনে রেখে দেশ ও জাতি এগোতে পারে না। নারীকে সঙ্গে নিয়েই আমাদের উন্নয়নের ধারাবাহিতকতা বজায় রাখতে হবে।

শেখ হাসিনার হাতে বাংলাদেশ অধিক নিরাপদ উল্লেখ করে তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ায় দৃঢ় প্রতিজ্ঞ। কোনো অপশক্তি আমাদের অগ্রযাত্রা থামাতে পারবে না।

যুব মহিলা লীগের উত্তর শাখার সাধারণ সম্পাদক সংসদ সদস্য তুহিন আক্তারের সভাপতিত্বে সমাবেশে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ ও পুলিশের মিরপুর জোনের উপ-কমিশনার মাসুদ আহম্মেদ উপস্থিত ছিলেন।