পিটিয়ে ও বৈদ্যুতিক শক দিয়ে শিক্ষার্থীকে হত্যা

ব্রাহ্মণবাড়িয়া: জেলার কসবায় পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের পিটুনিতে জুবায়ের (১৮) নামে এক মাদরাসা ছাত্রের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় পুলিশ ১৬ জনকে আটক করেছে।

রোববার (১১ জুন) বিকেলে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের শ্যামবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। জুবায়ের উপজেলার শ্যামবাড়ি এলাকার ফয়েজ মিয়ার ছেলে ও একই এলাকার শ্যামবাড়ি ইসলামীয়া দাখিল মাদরাসার দশম শ্রেণির ছাত্র। এ ঘটনায় রাতে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে শ্যামবাড়ির ১৬ জনকে আটক করেছে। তবে তাৎক্ষনিকভাবে আটকদের নাম পরিচয় জানাতে পারেনি পুলিশ।

নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, শ্যামবাড়ি এলাকার বর্তমান মেম্বার শিশু মিয়া ও একই এলাকার সাবেক মেম্বার শাহ আলমের সাথে নির্বাচন নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। জুবায়ের শিশু মিয়ার পক্ষের ছিল। পূর্ব বিরোধের জের ধরে রোববার বিকেলে উভয় পক্ষের লোকজন বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। এরই এক পর্যায়ে সন্ধায় জুবায়েরকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় শাহ আলম মিয়ার লোকজন। পরে তাকে বৈদ্যুতিক তারে জড়িয়ে ও পিটিয়ে হত্যা করা হয়।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন জুবায়েরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ায় পুলিশ রাতে বিশেষ অভিযান চালায়। এতে দুইজন পুরুষ ও ১৪ জন নারীকে আটক করেছে পুলিশ। এখনো নিহতের পরিবারের লোকজনের কাছ থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে পরবর্তি আইনগত ব্যবস্থা নেয়া হবে।