মেইন ম্যেনু

পুসকাস অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় মেসি-নেইমার

বর্ষসেরা গোলের পুরস্কার পুসকাস অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ২০১৬ সালের সেরা গোলের জন্য মনোনীতদের তালিকায় লিওনেল মেসি, নেইমার ও হাল রবসন-কানু এতে জায়গা পেলেও ক্রিস্টিয়ানো রোনালদোর জায়গা হয়নি।

২০১৫ সালের অক্টোবর থেকে ২০১৬ সালের অক্টোবর পর্যন্ত বিশ্ব ফুটবলের সেরা গোলগুলোকে সংক্ষিপ্ত তালিকায় জায়গা দেয়া হয়েছে। সেখান থেকেই সেরা গোলটি বাছাই করবে ফিফা।

কোপা আমেরিকায় মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে মেসির করা দর্শনীয় গোলটি পুসকাস অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছে। অন্যদিকে গত মৌসুমে ভিয়ারিয়েলের বিপক্ষে স্প্যানিশ লা লিগায় নেইমারের করা গোলটি সেরা দশে জায়গা করে নেয়।

মেসি-নেইমারদের সঙ্গে অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা সউল নিগুয়েজও পুসকাস অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে নিগুয়েজের করা অবিস্মরণীয় গোলটি সেরা দশে জায়গা করে নেয়।

এদিকে তালিকায় রয়েছেন গ্যারেথ বেলের জাতীয় দলের সতীর্থ কানু। ইউরো কাপে বেলজিয়ামের বিপক্ষে এই ওয়েলস তারকার করা গোলটি সেরা দশে জায়গা করে নেয়।

পুসকাস অ্যাওয়ার্ডের তালিকায় জায়গা পাওয়া অপর খেলোয়াড়রা হলেন- মারিও গ্যাসপাস (স্পেন), মারলোনে (ব্রাজিল), হম্পো কেকানা (দক্ষিণ আফ্রিকা) দানিয়ুসকা রদ্রিগেজ (ভেনেজুয়েলা, নারী), সিমোন স্কার্ভ (ফিনল্যান্ড) ও মোহাম্মদ ফাইজ সুবরি (মালয়েশিয়া)।